প্রকাশিত : ৬ সেপ্টেম্বর, ২০২২ ১৭:১৩

আদমদীঘিতে এবার ৬৫ টি মন্ডবে দুর্গা পুজা অনুষ্ঠিত হবে

আদমদীঘি(বগুড়া)প্রতিনিধিঃ
আদমদীঘিতে এবার ৬৫ টি মন্ডবে দুর্গা পুজা অনুষ্ঠিত হবে

বগুড়ার আদমদীঘি উপজেলায় এবার ৬৫টি মন্ডবে হিন্দুধর্মলম্বীদের সর্ববৃহৎ উৎসব শারদীয় দুর্গা পুজা অনুষ্ঠিত হবে। ইতি মধ্যে মন্ডব গুলোতে পুরোদমে প্রতিমা তৈরীর কাজ চলছে। পুজাকে সামনে রেখে মন্ডব পরিচালনা কমিটি গুলো পুজোর সকল কর্মকান্ড এগিয়ে নিতে কাজ শুরু করেছে।

আয়োজক কমিটি গুলো মন্ডব পরিস্কার পরিচ্ছন্ন সহ সাজসজ্জার জন্য প্রস্তুতি নিচ্ছে। ইতিমধ্যে উপজেলার সকল মন্ডব পরিচালনা কমিটির সাথে উপজেলা পুজা উদযাপন পরিষদের নের্তৃবৃন্দ দিকনির্দ্দেশনা সহ নানা বিষয়ে পরামর্শ দিয়ে আসছে। এবার উপজেলার ৬টি ইউনিয়ন ১টি পৌরসভায় মোট ৬৫টি মন্ডবে শারদীয় দুর্গা পুজা হবে। এরমধ্যে আদমদীঘি সদর ইউনিয়নে ১০টি,সান্তাহার পৌরসভায় ১১টি,সান্তাহার ইউনিয়নে ৪টি,ছাতিয়ানগ্রাম ইউনিয়নে ৮টি,নশরতপুর ইউনিয়নে ৭টি,কন্দগ্রাম ইউনিয়নে ১৪টি ও চাঁপাপুর ইউনিয়নে ১১টি পুজা মন্ডবে শারদীয় দুর্গা পুজা উদযাপন হবে।

আদমদীঘি উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি অসিত দেবনাথ বাপ্পা ও সাধারন সম্পাদক মিহির কুমার সরকার জানায়,আগামী ১ অক্টোরব মহাষষ্টীর মধ্য দিয়ে শারদীয় দুর্গা পুজা শুরু হবে। ইতিমধ্যে সকল মন্ডবে প্রতিমা তৈরীর কাজ পুরোদমে চলছে। পুজা যেন নির্বিঘ্নে সম্পন্ন হয় সে জন্য সকল মন্ডব গুলোর সম্প্রতি কমিটি গঠন করা হয়েছে। পুজা মন্ডবে দর্শনার্থীদের ভিড় যাতে না হয় সেদিক লক্ষ রাখা সহ সরকারের ও কেন্দ্রীয় পুজা উদযাপন পরিষদের সকল নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে দৃর্গাউৎসব পালনের প্রস্তুতি নেয়া হয়েছে।

 

উপরে