প্রকাশিত : ৮ সেপ্টেম্বর, ২০২২ ১৯:৫৯

সৈয়দপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত
বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে নীলফামারীর সৈয়দপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা ঢাকা আহ্ছানিয়া মিশন বাস্তবায়িত ‘কাপ-আপ’ প্রকল্পের শিক্ষা কর্মসূচির আওতায় সংস্থার সৈয়দপুর ফিল্ড অফিসের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
 
বেলা ১১টায় সংস্থার কাপ-আপ প্রকল্পের আওতায় “সাক্ষরতা শিখন ক্ষেত্রের প্রসার” দিবসের এবারের প্রতিপাদ্যকে  সামনে রেখে শহরের হাতিখানা ক্যাম্পে স্বপ্নসিড়ি ডাম ইউসিএলসি, মুন্সিপাড়ায় উদয়ন ডাম ইউসিএলসি,বাঁশবাড়ির ফুলবাগানে ধ্রুবতারা ডাম ইউসিএলসি, কয়া মিস্ত্রিপাড়ায় আশার আলো ডাম ইউসিএলসি ও উত্তরা আবাসনে মুক্তধারা ডাম ইউসিএলসি’তে পৃথক পৃথক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সিএমসি সদস্য, শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। 
 
পরে প্রতিটি ইউসিএলসিতে শিক্ষা বিষয়ক রচনা, চিত্রাঙ্কন ও ছড়া গান প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।এছাড়াও স্বপ্নসিড়ি ডাম ইউসিএলসি’তে সাক্ষরতা বিষয়ে গুরুত্বারোপ করে কাপ-আপ প্রকল্পের কালচারাল ইনস্ট্রাক্টর ওলিরাজ রেজা’র রচনায় ও ক্ষুদে শিক্ষার্থীদের অভিনয়ে নাটিকা ‘নিরক্ষর’ মঞ্চস্থ হয়। অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে প্রকল্পের সৈয়দপুর ফিল্ড অফিসের মনিটরিং অফিসার নূরে আলম সিদ্দিকী, মাস্টার ট্রেইনার তৌহিদুল ইসলাম পাটোয়ারী, টেকনিক্যাল অফিসার জয়নাল আবেদিন, বিল্লাল হোসাইন ও সুপারভাইজার আকাইদ মোল্যা, বিষু মোল্যা, শিরিন আক্তার, মিজানুর রহমান, সাদিকুল ইসলাম ও মৃত্যুঞ্জিত কুমার সরকার প্রমুখ উপস্থিত ছিলেন
এর আগে সকাল ১০টায় সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালিটি বের করা হয়। র‌্যালিটি উপজেলা সড়ক, বিমানবন্দর সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়েছে। র‌্যালিতে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম হুসাইন, উপজেলা শিক্ষা অফিসার শাহজাহান মন্ডল, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো. রুহুল আমিন, মো. আজহারুল ইসলাম ও ঢাকা আহ্ছানিয়া মিশন এর সৈয়দপুর ফিল্ড অফিসের ফিল্ড ম্যানেজার আসাদুজ্জামান প্রমূখ উপস্থিত ছিলেন। এছাড়াও উক্ত র‌্যালিতে ঢাকা আহ্ছানিয়া মিশন সৈয়দপুর ফিল্ড অফিসের আওতায় বাস্তবায়িত ‘কাপ-আপ’ প্রকল্পের শিক্ষা কর্মসূচির শিক্ষার্থী, শিক্ষক ও ফিল্ড অফিসের কর্মীরা অংশ নেন। 
 
উপরে