প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২২ ২০:২৮

সৈয়দপুরে কোরআন তেলাওয়াৎ ও হামদ-নাত প্রতিযোগিতা অনুষ্ঠিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে  কোরআন  তেলাওয়াৎ ও হামদ-নাত প্রতিযোগিতা অনুষ্ঠিত

নীলফামারীর  সৈয়দপুরে কোরআন  তেলাওয়াৎ ও হামদ-নাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন শিক্ষানগরী  সৈয়দপুরের আয়োজনে রোববার (১১ সেপ্টেম্বর) শহরের পাটোয়ারীপাড়াস্থ মকবুল হোসেন বিজনেস এন্ড ম্যানেজমেন্ট কলেজে ওই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

শিক্ষানুরাগী রিয়াদ আরফান সরকার রানার সভাপতিত্বে অনুষ্ঠিত কোরআন  তেলাওয়াৎ ও হামদ-নাত প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন ইক্রা বাংলাদেশ সৈয়দপুর শাখার পরিচালক ক্কারী মাওলানা মাকসুদুর রহমান, সৈয়দপুর আসমাতিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. আনোয়ারুল আলম শাহ্ এবং মকবুল  হোসেন বিজনেস এন্ড ম্যানেজমেন্ট কলেজের সহকারী শিক্ষক মুহাম্মদ রবিউল ইসলাম।

সৈয়দপুর সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক মোবারক রাসেলের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন মকবুল হোসেন বিজনেস এন্ড ম্যানেজমেন্ট কলেজের উপাধ্যক্ষ মো. ফরিদ সরকার, শিক্ষানগরী  সৈয়দপুরের পরিচালক খুরশিদ জামান কাকন, সদস্য রাজু ইসলাম, মেহেদী হাসান, শিহাব ইসলাম, তাওসিফ ইসলাম, কাজী মনির প্রমুখ। কোরআন তেলাওয়াৎ পরিবেশন করেন মছে হাজীপাড়া জামে মসজিদের ইমাম সাদিকুল ইসলাম। 

সৈয়দপুরের  মেধাবী শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা বিকাশের লক্ষ্যে আয়োজিত কুরআন তেলাওয়াত ও হামদ-নাত প্রতিযোগিতায় সৈয়দপুরের বিভিন্ন স্কুল-কলেজ ও মাদরাসার প্রায় ৮০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে হামদ ও নাতের দুইটি বিভাগ  থেকে ছয়জন এবং  কোরআন  তেলাওয়াতের দুইটি বিভাগ  থেকে ছয়জন শিক্ষার্থীকে পুরষ্কৃত করা হয়।

উল্লেখ্য, শিক্ষা ও জনসচেতনতার লক্ষ্যে গত ২০১৫ সালে যাত্রা শুরু করা অনলাইন ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন শিক্ষানগরী  সৈয়দপুর। যাত্রার শুরু থেকেই সৈয়দপুরে বিভিন্ন শিক্ষামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। এর মধ্যে সাময়িকী প্রকাশনা,  দেয়াল পত্রিকা প্রদর্শন, উদীয়মান খেলোয়াড়দের সংবর্ধনা প্রদান, করোনা যোদ্ধাদের সম্মাননা প্রদান অন্যতম। এর বাইরেও শিক্ষানগরী  সৈয়দপুরের উদ্দ্যোগে বিভিন্ন সময় গল্প লেখা, চিত্রাঙ্কণ, বিতর্ক, ইসলামিক গজল,  কোরআন তেলাওয়াৎ,  মোবাইল ফটোগ্রাফি, কবিতা আবৃত্তি সহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়ে থাকে।                    

 

উপরে