প্রকাশিত : ১২ সেপ্টেম্বর, ২০২২ ২০:৩০

সাজেদা চৌধুরীর মৃত্যুতে বগুড়া জেলা আওয়ামী লীগের শোক বিবৃতি

প্রেস বিজ্ঞপ্তি
সাজেদা চৌধুরীর মৃত্যুতে বগুড়া জেলা আওয়ামী লীগের শোক বিবৃতি
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য, ফরিদপুর-২ আসনে সংসদ সদস্য  বর্ষীয়ান রাজনীতিক, সংসদ উপনেতা, বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরী উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে  ঢাকার সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার রাত ১১টা ৪০ মিনিটে ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে সাজেদা চৌধুরীর বয়স হয়েছিল ৮৭ বছর। তিনি তিন ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 
 
তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি প্রদান করেছেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মজিবর রহমান মজনু ও সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।
 
 নেতৃবৃন্দ বিবৃতিতে উল্লেখ করেন,  বর্ষীয়ান এই নেত্রী তরুণ বয়সেই আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত হন। ১৯৬৯ সালে তিনি মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এরপর ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ গ্রহণ করেছিলেন। পঁচাত্তরে বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পর আওয়ামী লীগের দুঃসময়ে দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব সফলভাবে পালন করেছেন । শেখ হাসিনা আওয়ামী লীগের সভাপতি হয়ে দেশে ফেরার পর তার সঙ্গেও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে সার্বক্ষণিক নেত্রীর পাশে থেকে সহযোগিতা করেছেন। ১৯৯২ পর্যন্ত আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের পর  একই বছর থেকে মৃত্যু পর্যন্ত তিনি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ছিলেন।
 
ফরিদপুর-২ আসন থেকে তিনি বারবার সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৭০ সালে পাকিস্তান জাতীয় পরিষদের সদস্য নির্বাচিত হন তিনি। ১৯৭৩ সালে দেশের প্রথম সংসদেও তিনি নির্বাচিত হন। তার মৃত্যুতে দল একজন নিবেদিত কর্মীকে হারালো, এ ক্ষতি অপুরনীয়।
 
নেতৃবৃন্দ বিবৃতিতে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
উপরে