প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর, ২০২২ ২১:৩৫

নন্দীগ্রামে আখের আলী হত্যা মামলার রহস্য উদঘাটন, গ্রেফতার ১

নন্দীগ্রাম(বগুড়া)প্রতিনিধিঃ
নন্দীগ্রামে আখের আলী হত্যা মামলার রহস্য উদঘাটন, গ্রেফতার ১

বগুড়ার নন্দীগ্রামে ধানক্ষেত থেকে উদ্ধার হওয়া ক্লুলেস চাঞ্চল্যকর আখের আলী হত্যা মামলার রহস্য উদঘাটন এবং হত্যার সাথে জড়িত মূল হোতা  নন্দীগ্রাম থানার কৈডালা গ্রামের মৃত  রমেশের ছেলে বাচ্চু মিয়া ওরফে কালা মানিক নামে ১জন আসামীকে গ্রেফতার করেছে নন্দীগ্রাম থানা পুলিশ।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন এক প্রেস ব্রিফিং এ তথ্য জানান।

প্রেস ব্রিফিং এ তিনি আরো বলেন, নিহত আখের আলীর সাথে বাচ্চু মিয়া ওরফে কালা মানিক জেলে থাকা কালিন বন্ধুত্ব তৈরী হয়। তারা দুজন  বিভিন্ন মামলায় বার বার জেল খাটার সুবাদে তাদের মধ্যে ঘনিষ্ট সম্পর্ক গড়ে উঠে। ঘটনার আগে দুই মাস ধরে বাচ্চু মিয়া আখের আলীর বাড়িতে থেকে বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড করতে থাকে। এক পর্যায়ে বাচ্চু মিয়ার থেকে টাকা নেয় আখের আলী পরবর্তীতে বাচ্চু মিয়া টাকা চাইতে গেলে আখের আলী তাকে  টাকা না দিয়ে মারধর ও অপমান করে তাড়িয়ে দেয়। মারধরের অপমান ও স্ত্রীর সাথে পরকিয়ার সন্দেহের জের ধরে আখের আলীকে হত্যার পরিকল্পনা করতে থাকে সে। পরিকল্পনা মোতাবেক গত ২১ আগষ্ট রাতে তাকে টাকা ভর্তি সিন্ধুকের লোভ দেখিয়ে নন্দীগ্রাম উপজেলার ওমুরপুর নামকস্থানে নিয়ে আসেন। পরে ঘটনাস্থলে নিয়ে গিয়ে সুযোগ বুঝে পরিকল্পনা মোতাবেক রড দিয়ে মাথায় আঘাত করে চা পাতি দিয়ে জবাই করে হত্যা করে লাশ ধানের জমিতে রেখে পালিয়ে যায়। পরে পুলিশ তদন্ত করে খাগড়াছড়ি জেলার সদর থানার কমলছড়ি ইউপির দাত কুপিয়া গ্রাম থেকে বাচ্চু মিয়া ওরফে কালা মানিকেক গ্রেফতার করে এবং তার দেওয়া তথ্যমতে হত্যার কাজে ব্যবহত রড ও চা পাতি উদ্ধার করে পুলিশ। গ্রেফতারকৃত বাচ্চু মিয়ার নামে পূর্বেও হত্যা ও চুরি সহ একাধিক মামলা রয়েছে বলে জানায় নন্দীগ্রাম থানা পুলিশ।

উল্লেখ্য, গত ২২আগষ্ট নন্দীগ্রাম উপজেলার ওমুরপুর নামক স্থানে ধানের জমির মধ্য থেকে বগুড়া জেলার সদর থানার সাবগ্রামের আখের আলী নামের এক ব্যাক্তির লাশ উদ্ধার করেছিলো নন্দীগ্রাম থানা পুলিশ

উপরে