প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর, ২০২২ ২২:৪৫

সৈয়দপুরে গৃহবধূর আত্মহত্যার মামলায় স্বামী গ্রেপ্তার, পলাতক ৩

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে গৃহবধূর আত্মহত্যার মামলায় স্বামী গ্রেপ্তার, পলাতক ৩

নীলফামারীর সৈয়দপুরে স্বামী-শ্বাশুড়িসহ পরিবারের সদস্যদের শারীরিক ও মানসিক অত্যাচারে অতিষ্ঠ হয়ে অতিরিক্ত পরিমাণে চেতনা নাশক দ্রব্য সেবনে গৃহবধূ জ্যোতি আগারওয়ালা ওরফে ববি (৪২) আত্মহত্যার ঘটনায় স্থানীয় থানায় একটি মামলা হয়েছে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) মৃত. জ্যোতি আগরওয়ালা ওরফে ববি’র বড় ভাই বিমল কুমার জাজোদিয়া বাদি হয়ে সৈয়দপুর থানায় মামলাটি দায়ের করেন। মামলায় মৃতের স্বামী সুমিত কুমার আগরওয়ালা নিক্কি (৪৬), শ্বাশুড়ি উমা দেবি (৬৩), দেবর অমিত কুমার আগরওয়ালা ওরফে রিক্কি (৪২) এবং জা ডা. অমৃতা কুমার আগরওয়ালাকে (৩৫) আসামি করা হয়েছে। এর আগে এ ঘটনায় গত রোববার রাতে গৃহবধূর স্বামী সুমিত কুমার আগরওয়ালা নিক্কিকে আটক করে পুলিশ। রংপুর মেট্রোপলিটন থানা পুলিশের হাতে আটক নিক্কিকে গত রোববার বিকেলে সৈয়দপুর থানায় নিয়ে  আনা হয়েছে। পরে  গতকাল সোমবার দায়েরকৃত মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে নীলফামারী আদালতে পাঠানো হয়েছে।

মামলা আরজিতে উল্লেখ করা হয়, সৈয়দপুর শহরের বিশিষ্ট ব্যবসায়ী প্রয়াত সুশীল কুমার আগরওয়ালার বড় ছেলে সুমিত কুমার আগরওয়ালা ওরফে নিক্কি’র সঙ্গে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার পুরাতন বাজার এলাকার পুবনমল জাজোদিয়া আগরওয়ালার মেয়ে জ্যোতি আগারওয়ালা ওরফে ববি’র  বিয়ে হয়  ২০০১ সালের ১২ ডিসেম্বর। সুমিত ও জ্যোতি দম্পতির রাঘব আগরওয়ালা (১৯) ও ইয়াস আগরওয়ালা ওরফে ফান্টুস (১১) নামে দুইটি ছেলে সন্তান রয়েছে। বড় ছেলে রাঘব ভারতে লেখাপড়া করে। গত বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাতে পূর্ব পরিকল্পনা অনুযায়ী গৃহবধূর জ্যোতি আগরওয়ালা বরি’র সঙ্গে শহরের নতুন বাবুপাড়ার শহীদ বদিউজ্জামান লেনের বাসায় তাঁর স্বামী, শ্বাশুড়ি, দেবর ও জা মিলে পারিবারিক বিষয় নিয়ে ঝসড়া-বিবাদ সৃষ্টি করে এবং তাঁর ওপর শারীরিক ও মানসিক অত্যাচার নির্যাতন করতে থাকেন। এ অবস্থায় গৃহবধূ জ্যোতি তাদের শারীরিক ও মানসিক অত্যাচার নির্যাতন সহ্য করতে না পেরে অতিরিক্ত চেতনা নাশক  দ্রব্য সেবন করে অসুস্থ হয়ে পড়েন। এ সময় গৃহবধূর ছোট ছেলে ইয়াস আগরওয়ালা ওরফে ফান্টুস তাঁর মায়ের চিকিৎসার জন্য বাবা সুমিত কুমার আগরওয়ালা নিক্কিকে বলেন। কিন্তু সুমিত কুমার আগরওয়ালা তাঁর কথায় কোন কর্ণপাত না করে সময়ক্ষেপন করেন। এতে গৃহবধূ জ্যোতির অবস্থার অবনতি ঘটে। পরবর্তীতে ১৬ সেপ্টেম্বর অবস্থা বেগতিক দেখে স্বামী নিক্কি নিজেকে রক্ষা করতে গুরুতর অসুস্থ অবস্থায় স্ত্রী জ্যোতিকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৮ সেপ্টেম্বর সে মারা যান। কিন্তু চেতনা নাশক দ্রব্য সেবনের আগেই গৃহবধূ জ্যোতি দুই পাতার একটি সুইসাইট নোট (চিরকুট) লিখেন। আর ওই সুইসাইট নোটটি জ্যোতি জয়পুরহাটে থাকা বিনা দেবী নামের তাঁর এক নিকটাত্মীয়ের হোয়াটস্ অ্যাপ নম্বরে পাঠিয়েছিলেন। সেখান থেকে বরি’র বড় ভাই বিমল কুমার জাজোদিয়া মুঠোফোনে খবর পেয়ে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে এসে বোনের মৃত্যুর খবর শুনতে পান। পরবর্তীতে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে জ্যোতির মরদেহও সৈয়দপুরে আনা হয়। মামলার বাদি মৃতের বড় ভাই বিমল কুমার জাজোদিয়া জানান, তার বোনের সুইসাইড নোটে লেখা অভিযুক্ত চারজনকেই আসামি করা হয়েছে। তিনি তার বোনের আত্মহত্যার প্ররোচনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। 

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাইফুল ইসলাম  মামলা দায়ের ও আসামীকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, মামলায় অপর পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।  

 

উপরে