প্রকাশিত : ১ নভেম্বর, ২০২২ ১৮:৫৭

পরিবার, সমাজ ও দেশকে এগিয়ে নিতে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে- শফিক

প্রেস বিজ্ঞপ্তি
পরিবার, সমাজ ও দেশকে এগিয়ে নিতে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে- শফিক
বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক বলেন, পরিবার, সমাজ ও দেশকে এগিয়ে নিতে সুশিক্ষাই শিক্ষিত হতে হবে। শিক্ষা ক্ষেত্রে সকল ধরনের সুযোগ সুবিধার বাস্তবায়ন ঘটিয়ে যাচ্ছে শেখ হাসিনার সরকার। শেখ হাসিনা যা বলেন তা দৃশ্যমান হয় এদেশের মানুষের চোখে। বছরের প্রথম দিন নতুন ঝকঝকে বই তুলে দেন এদেশের শিক্ষার্থীদের হাতে শেখ হাসিনা। একটি শিক্ষিত জাতি তার দেশকে উন্নতির শেখরে পৌঁছে দেয়। সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে বর্তমান আওয়ামী লীগ সরকার।
 
সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়ায় অংশ নিতে হবে আজকের এই শিক্ষার্থীদের। এই শিক্ষার্থীদের মাঝ থেকে ই আগামী দিনের নেতৃত্ব তৈরি হবে। যারা এই সমাজ তথা দেশের নেতৃত্বে দিবে। বাংলাদেশ এখন বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল। যারা দেশকে তলাবিহীন ঝুড়ি বলত, তারাই এখন বাহবা দিচ্ছে। খরস্রতা নদী পদ্মায় নির্মিত হয়েছে পদ্মা সেতু। নিজেদের টাকায় পদ্মা সেতু নির্মাণ করে সারা বিশ্বে সক্ষমতার পরিচয় দিয়েছেন শেখ হাসিনা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন হয়েছে, সেই নেতার কন্যা শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে অর্থনৈতিক মুক্তির দিকে। তাই আগামীতে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে গড়ে তুলতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে নৌকা মার্কার বিজয় নিশ্চিত করতে হবে।
 
মঙ্গলবার দুপুরে শহরের বগুড়া কলেজ মিলনায়তনে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বগুড়া কলেজের অধ্যক্ষ এ কে এম মঈন উদ্দিনের সভাপতিত্বে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড রাজশাহীর সচিব হুমায়ুন কবির, সরকারি শাহ সুলতান কলেজ বগুড়ার অধ্যক্ষ শহিদুল ইসলাম। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নুনগোলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ সুলতান মাহমুদ, বগুড়া মহিলা কলেজের অধ্যক্ষ মোকাব্বর হোসেন, মহাস্থান ডিগ্রী কলেজের অধ্যক্ষ মামুনুর রশিদ, উত্তরণ উচ্চ বিদ্যালয় এর প্রাক্তন প্রধান শিক্ষক আলতাফ হোসেন প্রধান, বগুড়া কলেজের বিদ্যুৎ সদস্য সহকারী অধ্যাপক শুজাউদ্দৌলাহ, ডাক্তার প্রতিনিধি সদস্য শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডাক্তার মোঃ শাহীন, লোকালয় প্রোপার্টিজের স্বত্বাধিকারী রবিউল আলম লিটন, শিক্ষক প্রতিনিধি কামাল উদ্দিন কবিরাজ, প্রভাষক আব্দুর রাজ্জাক। বগুড়া কলেজের প্রভাষক নাসের আলীর সঞ্চালনায় বিদায়ী অনুষ্ঠানে আলোচনা সভার শেষে কৃতি শিক্ষার্থীদের মাঝে সম্মাননা স্মারক তুলে দেন প্রধান অতিথি।
উপরে