প্রকাশিত : ২ নভেম্বর, ২০২২ ২২:২৪

চেয়ারম্যানের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ
চেয়ারম্যানের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন

বগুড়ার আদমদীঘির সান্তাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাহিদ সুলতানার বিরুদ্ধে ষড়যন্ত্র ও মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে আটজন ইউপি সদস্য ও ইউনিয়নের এক হাজারের অধিক নারী পুরুষ মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

বুধবার (২ নভেম্বর) বেলা ১১ টায় উপজেলার সান্তাহার ইউপি ভবনের সামনে প্রায় ঘন্টাব্যাপি এ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, সান্তাহার ইউপি সদস্য ও যুবলীগ সভাপতি সমাজ খাঁন, ফেরদৌস হোসেন, তাসমেরী, শামিম মল্লিক, ইউনিয়ন আওয়ামীলীগের সহ সভাপতি আমিনুল ইসলাম, আওয়ামীলীগ নেতা উজ্জল, রুবেল ও দড়িয়াপুর গ্রামের মুকুল হোসেনসহ অন্যান্যরা।

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, গত ইউপি নির্বাচনে সান্তাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন নাহিদ সুলতানাকে পরাজিত করার লক্ষ্যে একটি মহল নানা ষড়যন্ত্রের অপচেষ্টা চালিয়ে ব্যর্থ হন। সেই ষড়যন্ত্রকারি মহলের সাথে হাত মিলিয়ে একই ইউপির সদস্য নাজিম উদ্দীন, লুুৎফর রহমান নান্দু, রফিকুল ইসলাম জোয়ারদার রঞ্জু ও একই ওয়ার্ডের সংরক্ষিত সদস্য মোমেনা খাতুন স্বপ্না নতুন করে ষড়যন্ত্রের অপচেষ্টা চালাচ্ছেন। শুধু তাই নয়, ২৯ অক্টোবর ১৫ টাকা কেজি চালের কার্ড ও ৪০ দিনের কর্মসূচির কাজ দেয়ার কথা বলে সাধারন মানুষকে ভুল বুঝিয়ে তারা উপজেলা পরিষদে নিয়ে গিয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে ইউএনও’র কাছে মৌখিক অভিযোগও করেন। এছাড়া তারা জনগনের মাঝে মিথ্যা ও বানোয়াট তথ্য প্রচার করে চেয়ারম্যানের মানহানি ঘটানোর অপচেষ্টা চালিয়ে যাচ্ছেন। এর প্রতিবাদে বুধবার সকালে সান্তাহার ইউপির সমনে মেইনরোডে ইউপি সদস্যবৃন্দ ও ইউনিয়নবাসীর আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
মানববন্ধন শেষে উপজেলা নির্বাহি অফিসারের নিকট স্বারকলিপি প্রদান করা হয়েছে।

জানতে চাইলে ইউপি সদস্য নাজিম উদ্দীন ও স্বপ্না খাতুন বলেন, যেখানে বিনা পয়সায় কাজ হওয়ার কথা সেখানে চেয়ারম্যান তার লোকজনদের দিয়ে টাকা পয়সা চাচ্ছেন। একারনে লোকজন উপজেলা পরিষদের সামনে যান, আমরাও তাদের সাথে সেখানে যাই। আমরা
জোড় করে কাউকে ইউএনও’র কাছে নিয়ে যাই নি।

সান্তাহার ইউপি চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি বলেন, ভোটে নির্বাচিত হওয়ার আগে থেকেই আমার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়েছে। এখনো বিভিন্ন ভাবে ষড়যন্ত্র চলে আসছে। জনগন তাদের প্রতিহত করছেন।

আদমদীঘি উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) টুকটুক তালুকদার বলেন, লিখিত অভিযোগ তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

উপরে