প্রকাশিত : ৫ নভেম্বর, ২০২২ ১৩:২২

দুপুরে বরিশালে বিএনপির গণসমাবেশ

অনলাইন ডেস্ক
দুপুরে বরিশালে বিএনপির গণসমাবেশ

বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশ আজ শনিবার (৫ নভেম্বর)। দুপুর ২টায় অনুষ্ঠিত হবে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে। প্রধান অতিথি হিসেবে থাকবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নির্দলীয় সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচনসহ নানা দাবিতে আয়োজিত গণসমাবেশে বক্তব্য দেবেন কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা। একই দাবিতে এর আগে চট্টগ্রাম, ময়মনসিংহ, খুলনা ও রংপুরে গণসমাবেশ করেছে বিএনপি।

গণসমাবেশকে সামনে রেখে বৃহস্পতিবার থেকেই সমাবেশস্থলে জড়ো হচ্ছেন দলটির নেতাকর্মীরা।

এদিকে সমাবেশের আগের দিন থেকেই বরিশাল শহরে প্রবেশের সব পথ বন্ধ হয়ে গেছে। এর মধ্যে তিন চাকার যান ও ভোলা থেকে বরিশালমুখী লঞ্চ বন্ধ দুদিন ধরে। শুক্রবার সকাল থেকে বন্ধ বাস, ভাড়ায় চালিত মাইক্রোবাস, স্পিডবোট এবং অভ্যন্তরীণ সব গন্তব্যের লঞ্চ চলাচল। হঠাৎ করে শুক্রবার বিকেলে বরিশাল-ঢাকা-বরিশাল রুটের লঞ্চ চলাচল বন্ধের ঘোষণা দেন মালিকেরা। শহরে প্রবেশ পথে ব্যক্তিগত গাড়িও পুলিশের তল্লাশি ও কড়াকড়ির মুখে পড়তে হচ্ছে।

বাস চলাচল বন্ধ থাকায় গণসমাবেশে যোগ দিতে বিভাগের বিভিন্ন জেলা, উপজেলা থেকে বিএনপির নেতা-কর্মীরা যে যেভাবে পারছেন আসছেন। কেউ মাইক্রোবাসে, কেউ ছোট ট্রাকে, ট্রলার এবং মালবাহী কার্গো জাহাজে করে শত শত নেতা-কর্মীকে আসতে দেখা গেছে। সমাবেশস্থলের কাছে কীর্তনখোলা নদীর চাঁদমারী ও কেডিসি ঘাটে নেমে মিছিল নিয়ে বঙ্গবন্ধু উদ্যানে আসছেন তারা। অনেককেই সঙ্গে বিছানাপত্র, শুকনা খাবার ও পানি রাখতে দেখা গেছে।

বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন বলেন, মঞ্চ তৈরিসহ সার্বিক প্রস্তুতি শেষ। সরকারের কোনো বাধাই এখন কাজে আসলো না। মানুষ আর এই সরকার চায় না বলেই শত বাধা-নির্যাতন সত্যেও সমাবেশে ঢল নেমেছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও গণসমাবেশ বাস্তবায়ন উপ-কমিটির মিডিয়া উপ-কমিটির সদস্য সচিব আবু নাসের মো. রহমাতুল্লাহ বলেন, সকল বাধা উপক্ষো করে জেলা ও উপজেলার নেতা-কর্মীরা এসে ইতিমধ্যে সমাবেশস্থল জনসমুদ্রে পরিণত হয়েছে।

বিভাগীয় গণসমাবেশে যোগ দিতে বরিশালে পৌঁছেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় তিন নেতা।

উপরে