প্রকাশিত : ৫ নভেম্বর, ২০২২ ১৩:৫০

মিছিলে-স্লোগানে মুখরিত বঙ্গবন্ধু উদ্যান

অনলাইন ডেস্ক
মিছিলে-স্লোগানে মুখরিত বঙ্গবন্ধু উদ্যান

বিএনপির বরিশাল বিভাগীয় সমাবেশ মাঠ বঙ্গবন্ধু উদ্যান মিছিলে-শ্লোগানে মুখরিত। শনিবার (৫ নভেম্বর) ভোর থেকে জেলা-উপজেলার বিভিন্ন স্থান থেকে দলীয় নেতাককর্মীরা সমাবেশস্থলে আসা শুরু করেন। দলীয় নেতাকর্মীরা রং-বেরংয়ের গেঞ্জি-টুপি পরে সমাবেশে আসেন।

মিছিলসহ আসা বিএনপির নেতাকর্মীরা আওয়ামী লীগ ও সরকারবিরোধী স্লোগান দেন।

পাশাপাশি খালেদা জিয়ার মুক্তি দাবি করেন তারা। সভামঞ্চে বক্তব্য রাখছেন জেলা-উপজেলার নেতৃবৃন্দ। মঞ্চে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানের জন্য দুটি চেয়ার খালি রাখা হয়েছে।

আজকের সমাবেশে অংশ নিতে দলটির অর্ধশতাধিক কেন্দ্রীয় নেতা ঢাকা থেকে বরিশাল পৌঁছেন। তাদের স্বাগত জানাতে দিনভর নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিলও করেন। বেলা ১১টার দিকে পবিত্র কোরআন তেলাওয়াত শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করা হয়। সেইসঙ্গে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানসহ প্রয়াত এবং বিভিন্ন আন্দোলন-সংগ্রামে নিহত নেতাকর্মীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত করা হয়। এর পর পরই স্থানীয় নেতারা বক্তব্য দেওয়া শুরু করেন।

অসহনীয় দ্রব্যমূল্য, লাগাতার লোডশেডিং, দুর্নীতি-দুঃশাসন, লুটপাট, মামলা-হামলা, গুম, হত্যা, জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠা ও দেশনেত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বরিশাল নগরের বঙ্গবন্ধু উদ্যানে বিভাগীয় মহাসমাবেশে বিভিন্ন জেলা-উপজেলা থেকে নেতাকর্মীরা জড়ো হয়েছেন।   

উপরে