প্রকাশিত : ৫ নভেম্বর, ২০২২ ১৬:৪২

আদমদীঘি উপজেলা ছাত্রলীগের সম্মেলনের ৫ বছর পূর্ণ হলো আজ

এখনও কমিটি ঘোষনা হয়নি
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ
আদমদীঘি উপজেলা ছাত্রলীগের সম্মেলনের ৫ বছর পূর্ণ হলো আজ

আজ ৫ বছর পূর্র্ণ হলো বগুড়ার আদমদীঘি উপজেলা ছাত্রলীগের সম্মেলন। ২০১৭ সালের ৬ নভেম্বর ঢাকঢোল,সাজসজ্জা পরিবেশে উপজেলা ছাত্রলীগের প্রথম অধিবেশন হলেও অজ্ঞাত কারনে দ্বীতিয় অধিবেশনে কোন কমিটি ঘোষনা করা হয়নি। সম্মেলনের দীর্ঘ ৫ বছর অতিবাহিত হলেও আজও কোন কমিটি ঘোষনা দেয়া হয়নি। ফলে দলীয় কর্মকান্ডের মূল চালিকা শক্তি ছাত্রলীগের তৃনমূল নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে অসন্তোষ।

মাঠ পর্যায়ে অনেক ছাত্রলীগ কর্মীরা যোগ্য হওয়া সত্বেও পদ-পদবী না থাকায় দায়সারা ভাবে ছাত্রলীগ নাম ধারন করে দলীয় কর্মকান্ড চলছে। এতে করে ঝিমিয়ে পড়েছে আদমদীঘি উপজেলা ছাত্রলীগের কার্যক্রম। অভিভাবকহীন হয়ে পড়েছে তৃনমূলের নেতাকর্মীরা।

দলীয় সূত্রে জানাগেছে, ২০১৩ সালের ৩ এপ্রিল আদমদীঘি উপজেলা ছাত্রলীগের সম্মেলনে সুমিনুল ইসলাম সুমনকে সভাপতি ও তরিকুর রহমান সোহাগকে সাধারন সম্পাদক করে কমিটি ঘোষনা করা হয়। সম্মেলনের কিছু দিন পর পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করে চলতে থাকে উপজেলা ছাত্রলীগের কার্যক্রম। এরপর ২০১৭ সালের ৬ নভেম্বর ব্যাপক ঢাকঢোল পিটিয়ে তৎসময়ের বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির মানবসম্পদ বিষয়ক সম্পাদক জহির আহম্মেদ খানকে প্রধান অতিথি করে উপজেলা অডিটরিয়াম হলরুমে আদমদীঘি উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে সুমন-সোহাগ কমিটি বিলপ্তি ঘোষনা করা হয়। সম্মেলনের দ্বীতিয় অধিবেশনে ওই সম্মেলনে সভাপতি, সাধারন সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত কিংবা মনোনিত না করেই সম্মেলন শেষ করা হয়।

এদিকে দীর্ঘ ৫ বছর পূর্ন হলেও এখনও পর্যন্ত আদমদীঘি উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষনা করা হয়নি। ফলে অভিভাবকহীন হয়ে চলছে ছাত্রলীগের কার্যক্রম। এতে করে তৃনমূল নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে অসন্তোষ। আদমদীঘি উপজেলার পদ-পদবীহীন ছাত্রলীগ নেতারা জেলা নের্তৃবৃন্দের সু-দৃষ্টি কামনা করে অবিলম্বে আদমদীঘি উপজেলা ছাত্রলীগের সম্মেলন করার দাবী জানান।

উপরে