প্রকাশিত : ৫ নভেম্বর, ২০২২ ২০:২৫

সৈয়দপুরে জাতীয় সমবায় দিবস পালিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে জাতীয় সমবায় দিবস পালিত

সারাদেশের মতো শনিবার (৫ নভেম্বর) নীলফামারীর সৈয়দপুরে ৫১তম জাতীয় সমবায় দিবস - ২০২২ পালিত হয়েছে। দিবসটি উদ্যাপন উপলক্ষে উপজেলা সমবায় কার্যালয় ও সমবায়ীদের উদ্যোগ জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও সফল সমবায় সমিতির মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়।

উপজেলা পরিষদ মিলনায়তনে “বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন” দিবসের এবারের প্রতিপাদ্যের ওপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা  পরিষদের চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন এবং বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন। 

সহকারী কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন  সৈয়দপুর উপজেলা সমবায় অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ মশিউর রহমান, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার  মো. আল-মিজানুর রহমান, সৈয়দপুর অটোবাইক মালিক- শ্রমিক সমবায় সমিতির সভাপতি মহসিন মন্ডল মিঠু, সোনালী সঞ্চয় ও ঋণ দান সমবায় সমিতির সভাপতি সাজ্জাদ আহমেদ তুহিন প্রমূখ।
পরে উপজেলা ১০টি সফল সমবায় সমিতি’র কর্মকর্তাদের মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন ও বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন সমবায় সমিতির কর্মকর্তাদের হাতে ওই ক্রেস্টগুলো তুলে দেন।

এর আগে দিবসের অনুষ্ঠানের শুরুতেই উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন করা হয়। পরে একটি বর্ণাঢ্য  সমবায় র‌্যালি বের করা হয়। উক্ত সমবায় র‌্যালিতে উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও সমবায়ীরা অংশ নেন। উপজেলা পরিষদ কার্যালয় চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে শহীদ স্মরণী পর্যন্ত প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদ কার্যালয় চত্বর শেষ হয়। 

 

উপরে