প্রকাশিত : ৫ নভেম্বর, ২০২২ ২০:৩৬

বগুড়ায় সমকাল-বিএফএফ বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
বগুড়ায় সমকাল-বিএফএফ বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত
'বিতর্ক মানেই যুক্তি, বিজ্ঞানে মুক্তি' এই স্লোগানে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে সমকাল সুহৃদ সমাবেশ এবং বাংলাদেশ ফিড্রম ফাউন্ডেশনের উদ্যোগে বগুড়ায় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
 
শনিবার বগুড়া আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল ও কলেজের মিলানায়তনে জেলার ৮টি স্কুলের শিক্ষার্থীদের মধ্যে প্রাণবন্ত এই বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
 
প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই বিতর্ক প্রতিযোগিতায় বগুড়া বিয়াম মডেল স্কুল ও কলেজ চ্যাম্পিয়ন ও মাটিডালি উচ্চ বিদ্যালয় রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে। বিয়াম মডেল স্কুল ও কলেজের গোলাম সাকলাইন শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হন।
 
বগুড়া জিলা স্কুল, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় (ভিএম), আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল ও কলেজ,বিয়াম মডেল স্কুল ও কলেজ, ভান্ডারী বালিকা উচ্চ বিদ্যালয়, মাটিডালি উচ্চ বিদ্যালয়, ইয়াকুবিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, টিএমএসএস স্কুল ও কলেজ এই প্রতিযোগিতায় অংশ নেয়।
 
আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল ও কলেজের অধ্যক্ষ এটিএম মোস্তফা কামালের সভাপতিত্বে সকালে ৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন বগুড়ার সহ অধিনায়ক ও পুলিশ সপার মো: মাহফুজ আফজাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সরকারি আজিজুল হক কলেজের বাংলা বিভাগের প্রধান অধ্যাপক তৌহিদুল ইসলাম চৌধুরী সনি,সরকারি মজিবর রহমান মহিলা কলেজর বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড.ত্বাইফ মামুন মজিদ,সমকালের উত্তরাঞ্চল প্রতিনিধি লিমন বাসার,সমকাল সুহৃদ সমাবেশ বগুড়ার সভাপতি ও রুপকথা হাউজিং এর ব্যবস্থাপনা পরিচালক রাজেদুর রহমান রাজু, সরকারি আজিজুল হক কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোস্তফা কামাল,বগুড়া ক্যান্ট: পাবিলিক স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক আব্দুল আউয়াল,নারী উদ্যাক্তা সাজিয়া আফরিন সোমা। স্বাগত ব্ক্তব্য রাখেন সমকাল বগুড়া ব্যুরোর এস এম কাওসার।
 
বিতর্ক প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি বিজয়ীদের মধ্যে ক্রেষ্ট ও সনদপত্র বিতরণ করেন। 
 
শহরের ৮টি স্কুলের দুই শতাধিক শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবক এই প্রাণবন্ত বির্তক উপভোগ করেন। সরকারি আজিজুল হক কলেজের বাংলা বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক তৌহিদুল ইসলাম চৌধুরী সনি, সরকারি মুজিবর রহমান মহিলা কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড.ত্বাইফ মামুন মজিদ,সরকারি আজিজুল হক কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোস্তফা কামাল ও বগুড়া ক্যান্ট: পাবলিক স্কুল ও কলেজের সহকারী শিক্ষক আব্দুল আউয়াল বিচারকের দায়িত্ব পালন করেন।
 
সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা ও মর্ডারেটরের দায়িত্ব পালন করেন সমকাল সুহৃদ সমাবেশের সাবেক সভাপতি মুন্সি তারিকুল আলম ডলার ও আব্দুল আউয়াল।
উপরে