প্রকাশিত : ৭ নভেম্বর, ২০২২ ১৫:৫৪

পার্বতীপুরে সফল অধ্যক্ষ ও জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক কে সংবর্ধনা

পার্বতীপুর(দিনাজপুর) প্রতিনিধিঃ
পার্বতীপুরে সফল অধ্যক্ষ ও জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক কে সংবর্ধনা

দৈনিক যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম পার্বতীপুর শাখার উদ্যোগে পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের সফল অধ্যক্ষ মোঃ আহছান হাবিব এবং একই পতিষ্ঠানের জাতীয় পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষক কৃষিবিদ পবন কুমার সরকার কে সংবর্ধনা দেওয়া হয়েছে। রবিবার (৬ নভেম্বর) বিকেলে সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে এই সংবর্ধনার আয়োজন করে জেজেডি ফ্রেন্ডস ফোরাম পার্বতীপুর শাখা। 

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার পৌরসভাধীন হলদীবাড়ী এলাকায় ১৯৭৯ ইং সালে ৫.৩৩ একর জমির উপরে গড়ে উঠা পার্বতীপুর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ। বিভিন্ন ট্রেডে ষষ্ঠ শ্রেনি থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ১৫ শ' ছাত্র ছাত্রী অধ্যায়নরত রয়েছে এই শিক্ষা প্রতিষ্ঠানে। শিক্ষক রয়েছেন ২৫ জন। এছাড়াও এখানে ৬ মাস মেয়াদী ৭ টি অকুপেশনে শর্ট কোর্স রয়েছে এবং ৪ মাস মেয়াদী সম্পূর্ণ বিনা খরচে সরকারিভাবে এস ই আই পি প্রজেক্টে  মোটর ড্রাইভিং উইথ বেসিক মেইনটেন্যান্স কোর্স চালু আছে। এখানকার শিক্ষার মান সন্তোষজনক। এই প্রতিষ্ঠানে স্বল্প খরচে এখানকার ছেলে মেয়েরা অতি সহজেই শিক্ষা নিতে পারছে। বর্তমানে এই শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করছেন মোঃ আহছান হাবিব। তিনি ২০১৭ ইং সালের ২ রা মে'তে অধ্যক্ষের দায়িত্ব ভার গ্রহণ করেন। অধ্যক্ষ হিসেবে অত্যান্ত সফলতা ও দক্ষতার সাথে তিনি দ্বায়িত্ব পালন করছেন। তাঁরই প্রচেষ্টায় ২০১৯ ইং সাল থেকে ২০২২ ইং সাল পর্যন্ত এই শিক্ষা প্রতিষ্ঠানটি কারিগরি পর্যায়ে উপজেলা ও জেলায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও তিনি শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান হিসেবে পুরস্কৃত হয়েছেন। এ ছাড়াও সফলতার স্বীকৃতি স্বরুপ বিভিন্ন পুরস্কারে ভূষিত হয়েছেন। এই প্রতিষ্ঠানের শিক্ষক কৃষিবিদ পবন কুমার সরকার ২০২২ ইং সালে জাতীয় পর্যায়ে (কারিগরি) শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে পুরস্কৃত হয়েছেন। তিনি ২০১৩ ইং সাল থেকে এই প্রতিষ্ঠানে কর্মরত রয়েছেন। তাঁর লেখা বই কারিগরি শিক্ষা বিভাগে পাঠ্যপুস্তক হিসেবে অন্তর্ভুক্ত হয়েছে। শিক্ষা অঙ্গনের এই দুই সফল শিক্ষক কে সংবর্ধনা দিয়েছে জেজেডি ফ্রেন্ডস ফোরাম পার্বতীপুর শাখা।
দৈনিক যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম পার্বতীপুর শাখা আয়োজিত সংবর্ধনায় সফল অধ্যক্ষ মোঃ আহছান হাবিব ও জাতীয় শ্রেষ্ঠ শিক্ষক কৃষিবিদ পবন কুমার সরকার কে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এ সময় তাঁদের হাতে ফুলের তোড়া তুলে দেন দৈনিক যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম পার্বতীপুর শাখার উপদেষ্টা ও দৈনিক যায়যায়দিন এর পার্বতীপুর প্রতিনিধি এম এ আলম বাবলু।

সংবর্ধনাপ্রাপ্ত শিক্ষকদ্বয় তাঁদেরকে সংবর্ধনার মাধ্যমে সন্মানিত করায় দৈনিক যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম পার্বতীপুর শাখার সদস্যদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তাঁদের কে ধন্যবাদ জানান।

উপরে