প্রকাশিত : ৮ নভেম্বর, ২০২২ ১৪:১২

ফরিদপুরেও বিএনপির গণসমাবেশের আগে বাস ধর্মঘটের হুঁশিয়ারি

অনলাইন ডেস্ক
ফরিদপুরেও বিএনপির গণসমাবেশের আগে বাস ধর্মঘটের হুঁশিয়ারি

ফরিদপুরে বিএনপির গণসমাবেশের আগে মহাসড়কে তিন চাকার যান বন্ধের দাবিতে ‘সোচ্চার’ হয়েছে জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

সোমবার (৭ নভেম্বর) বিভাগীয় কমিশনার বরাবর চিঠি দিয়ে সংগঠনটির নেতারা বলছেন, ১০ নভেম্বরের মধ্যে দাবি মানা না হলে পরদিন সকাল ৬টা থেকে ১২ নভেম্বর রাত ৮টা পর্যন্ত (৩৮ ঘণ্টা) সব ধরনের বাস চলাচল বন্ধ রাখা হবে।

এদিকে পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী, ১২ নভেম্বর ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে।

দলের নেতারা বলছেন, তারা আগেই জানতেন, গণসমাবেশে নেতাকর্মীদের আসা ঠেকাতে বাস বন্ধ করে দেওয়া হবে। তারা সেভাবেই প্রস্তুতি নিচ্ছেন। তবে পরিবহন নেতারা বলছেন, ধর্মঘটের সঙ্গে বিএনপির গণসমাবেশের কোনো সম্পর্ক নেই।

শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক গোলাম নাসির স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ২০২০ সালের ২৯ মে সভার ১৩ নম্বর সিদ্ধান্ত অনুযায়ী সড়ক নিরাপত্তা নিশ্চিতকল্পে ২২টি জাতীয় মহাসড়কে সব ধরনের অবৈধ থ্রি–হুইলার (নছিমন, করিমন, ভটভটি, মাহিন্দ্র, ব্যাটারিচালিত রিকশা, ইজিবাইক ও ভাড়ায় চালিত মোটরসাইকেল) চলাচল বন্ধের নিষেধাজ্ঞা দেওয়া হয়। এরপরও এসব অবৈধ যান মহাসড়কে অবাধে চলাচল করছে। যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

এদিকে পদ্মাসেতু চালু হওয়ার পর ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে দক্ষিণবঙ্গের আঞ্চলিক ও দূরপাল্লায় পরিবহন চলাচল বৃদ্ধি পেয়েছে। মহাসড়কে অবৈধ যান চলাচলের কারণে প্রতিনিয়ত নানা দুর্ঘটনা ঘটছে। তাই যাত্রীদের নির্বিঘ্নে ও নিরাপদ যাতায়াতের লক্ষ্যে আগামী ১০ নভেম্বরের মধ্যে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের অনুরোধ জানানো হয়। অন্যথায় আগামী ১১ নভেম্বর সকাল ৬টা থেকে ১২ নভেম্বর রাত ৮টা পর্যন্ত ফরিদপুর জেলা বাস টার্মিনাল থেকে আঞ্চলিক বাস ও মিনিবাসসহ দূরপাল্লার সব রুটের বাস চলাচল বন্ধ রাখা হবে বলে জানানো হয়।

উপরে