প্রকাশিত : ৮ নভেম্বর, ২০২২ ১৮:৩৪

আদমদীঘিতে রাস পূর্নিমা অনুষ্ঠিত

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ
আদমদীঘিতে রাস পূর্নিমা অনুষ্ঠিত

বগুড়ার আদমদীঘিতে রাস পূর্নিমা অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলা সদরের তালসন পালপাড়া রাধাগোবিন্দ মন্দির কমিটির আয়োজনে রাস উৎসব করা হয়। হিন্দু ধর্মলম্বীদের উৎসবের মধ্যে এটি একটি অন্যতম উৎসব।

কথিত আছে,রস থেকেই নাকি রাস শব্দের সূচনা হয়েছিল। শ্রীকৃষ্ণ গোপীদের কাছে প্রতিজ্ঞা করেছিলেন যে তিনি তাদের ইচ্ছা পূরন করবেন এবং তাদের সঙ্গে রাসলীলা করবেন। এভাবেই শুরু হয় রাসলীলা। ধর্মীয় বিশ্বাস অনুসারে এই পূর্নিমায় উপবাস করলে একজন ব্যক্তি শত অশ্বমেধ যজ্ঞের সমান ফল লাভ করেন। এই আত্ন বিশ্বাসে প্রতি বারের ন্যায় তালসন পালপাড়া রাধাগোবিন্দ মন্দিরে গত সোমবার (৭নভেম্বর) সন্ধ্যা থেকে রাতভর রাস পুজা,প্রতিমা প্রদক্ষিন, কদলীবনে রাধাগোবিন্দের লীলানুষ্ঠান ও কীর্তন অনুষ্ঠিত।

রাস উৎসবে প্রধান অতিথির হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা বেগম চাঁপা,উপজেলা আ’লীগের সহ-সভাপতি নাজিমুল হুদা খন্দকার,সদর ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান,বিআরডি চেয়ারম্যান মিজানুর রহমান বাবু,উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক সুমিনুল ইসলাম,ইউপি সদস্য এনামুল হক শাহ,মন্দির কমিটির সভাপতি অমল কুমার পাল,সম্পাদক সনজিৎ কুমার পাল সহ শত শত ভক্তবৃন্দ।

উপরে