প্রকাশিত : ৮ নভেম্বর, ২০২২ ১৯:০৯
দু-জন কর্মকর্তা দীর্ঘদিন না থাকায়

নন্দীগ্রামে পরিবার পরিকল্পনা অফিসে কার্যক্রম দারুন ভাবে ব্যাহত

নন্দীগ্রাম বগুড়া প্রতিনিধিঃ
নন্দীগ্রামে পরিবার পরিকল্পনা অফিসে কার্যক্রম দারুন ভাবে ব্যাহত

বগুড়ার নন্দীগ্রামে পরিবার পরিকল্পনা অফিসে দুইজন কর্মকর্তা দীর্ঘদিন হলে না থাকায় অফিসের কার্যক্রম দারুন ভাবে ব্যাহত হচ্ছে।

প্রাপ্ত তথ্যে জানা গেছে, নন্দীগ্রাম উপজেলার পরিবার পরিকল্পনা অফিসের অফিস কর্মকর্তা শারমিন জাহান বিউটি, গত ২০২১ আগষ্ট মাসে কাহালু থানায় বদলি হয়ে যাওয়ার পর থেকে কোন অফিস কর্মকর্তা কর্মস্থলে নেই। অপরদিকে মেডিক্যাল অফিসার মোঃ মুশফিকুর রহমান গত ১৩/০৭/২২ ইং তারিখে গাইবান্ধা জেলায় বদলি হয়ে যাওয়ার পর কাহালু উপজেলার মেডিক্যাল অফিসার মোঃ বেলাল হোসেন দায়িত্বভারর গ্রহণ করেন। তিনি বেশীর ভাগ সময় অফিস করেন না।

খোঁজ নিয়ে জানা গেছে, সপ্তাহে ১ দিন মাত্র অফিস করে। যার কারনে অফিসে লোকজন বিভিন্ন সমস্যা নিয়ে আসলেও সমাধান না পেয়ে ঘুরে ঘুরে হয়রানির শিকার হচ্ছেন। অপরদিকে পিয়ন কেরানী দিয়ে চলছেঅফিসের কার্যক্রম। অফিসের বেশ কিছু কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে এই প্রতিনিধিকে জানান, অফিসার না থাকার কারনে আমাদের বেতন পেতে নানা ধরনের সমস্যা হচ্ছে। অফিসের কোন নিয়ম কানুন নেই বল্লেই চলে। যে যার ইচ্ছামত আশা যাওয়া করছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শিফা নুসরাত এর সাথে যোগাযোগ করলে তিনি জানান, এ বিষয়ে নজর দিব এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। উক্ত বিষয়ে মেডিক্যাল অফিসার বেলাল হোসেনের সাথে ফোনে বার বার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

উপরে