প্রকাশিত : ৯ নভেম্বর, ২০২২ ১২:৪৩

লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

অনলাইন ডেস্ক
লালমনিরহাট সীমান্তে বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি নিহত

লালমনিরহাটের আদিতমারীতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। উপজেলার ভেলাবাড়ি ইউনিয়নের মহিষতুলি সীমান্তে আজ বুধবার ভোরের দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, মহিষতুলি গ্রামের সানোয়ার হোসেনের ছেলে ওয়েজ কুরুনী (৩২) ও একই এলাকার ঝাড়িরঝাড় গ্রামের সাদেক আলীর ছেলে আয়নাল হক (৩১)।

বিজিবির পক্ষ থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানানো হয়,  কয়েকজন বাংলাদেশি সীমান্ত পিলার থেকে ১০০ গজ ভারতের অভ্যন্তরে প্রবেশ করে গরু পারাপারের চেষ্টা করলে বিএসএফ গুলি চালালে ওই দুইজন নিহত হন।

গ্রামবাসী জানায়, ওয়েজ কুরুনী ও আয়নালসহ কয়েক বাংলাদেশি ভারতীয়দের পাঠানো গরু আনতে সীমান্তে যায়। সীমান্ত দিয়ে গরু পারাপারের সময় ভারতীয় সীমান্তরক্ষীদের চালানো গুলিতে ঘটনাস্থলেই ওই দুই বাংলাদেশি নিহত হন। পরে অপর বাংলাদেশিরা দুজনের মরদেহ বাড়িতে নিয়ে আসেন।

আদিতমারী থানার ওসি মোক্তারুল ইসলাম জানিয়েছে, নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হচ্ছে।

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তৌহিদুল ইসলাম জানিয়েছেন, দুই বাংলাদেশি নিহতের ঘটনায় প্রতিবাদ জানিয়ে চিঠি পাঠানো হয়েছে বিএসএফের কাছে। এ ঘটনায় পতাকা বৈঠকেরও আহ্বান জানানো হয়েছে বলে জানিয়েছেন তিনি।

উপরে