প্রকাশিত : ৯ নভেম্বর, ২০২২ ১৯:৩৪

পঞ্চগড়ে দুইদিন ব্যাপী জেলা সাহিত্য মেলার উদ্বোধন

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে দুইদিন ব্যাপী জেলা সাহিত্য মেলার উদ্বোধন

পঞ্চগড়ে দুই দিনব্যাপী জেলা সাহিত্য মেলার উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে পঞ্চগড় সরকারি অডিটরিয়ামে ফিতা কেটে, বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপ সচিব আসাদুজ্জামান  । মেলা চলবে আগামী ১০ নভেম্বর পর্যন্ত।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় ও বাংলা একাডেমীর সমন্বয়ে এবং জেলা প্রশাসন পঞ্চগড় এর বাস্তবায়নে  মেলায় পঞ্চগড়ের বিভিন্ন কবি , সাহিত্যিক, প্রাবন্ধিক ‌‌‌‌ও নাট্যকাররা অংশগ্রহণ করেন। উদ্বোধন শেষে আলোচনা সভায় জেলা প্রশাসক জহুরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপ সচিব আসাদুজ্জামান। বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার এস এম শফিকুল ইসলাম, পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন বাংলা একাডেমির পরিচালক ডাক্তার কে. এম. মুজাহিদুল ইসলাম।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব‌‌) দীপঙ্কর রায়। উদ্বোধন শেষে আলোচনা সভা, প্রবন্ধ পাঠ, লেখক কর্মশালা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মেলায় বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি, ডাক্তার জহির উদ্দিন জেলা সরকারি গ্রন্থাগার, নজরুল পাঠাগার, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম স্মৃতি পাঠাগার, মীরগর আদর্শ পাঠাগার স্টল দেন।

উপরে