প্রকাশিত : ১০ নভেম্বর, ২০২২ ১৯:৫৬

বগুড়ায় প্রাণবন্ত আয়োজনে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় প্রাণবন্ত আয়োজনে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন
‘উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যে বগুড়ায় ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে বগুড়া সদর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ মেলার উদ্বোধন করা হয়।

প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন বগুড়া জেলা প্রশাসক মো. জিয়াউল হক। উদ্বোধন শেষে মেলা পরিদর্শন করেন অতিথিবৃন্দ। এরপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, আজ আমরা সকলে ডিজিটাল বাংলাদেশের সুফল পরিপূর্ণভাবে পেতে শুরু করেছি। আমাদের জীবনযাত্রায় সকল প্লাটফর্মে ডিজিটাল পদ্ধতিতে সেবা গ্রহণ করছি যাতে সময় ও ভোগান্তি দুটোই লাঘব হয়েছে। সকল সরকারি দপ্তরসমূহ এখনো প্রতিনিয়ত চেষ্টা করছে যে কিভাবে জনগণের মাঝে আরো বিস্তরভাবে ডিজিটাল সেবা পৌঁছে দিতে পারে।
 
জিয়াউল হক আরও বলেন, এই মেলার মাধ্যমে শুধুমাত্র সেবা প্রদান নয় ডিজিটাল পদ্ধতিতে সেবা প্রদানের কৌশল উদ্ভাবনীর মধ্যদিয়ে এই উদ্ভাবনটাই তারা অর্থনৈতিক সমৃদ্ধিতে কাজে লাগাতে পারে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সমর কুমার পাল এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নাছিম রেজা এবং জেলা শিক্ষা অফিসার হযরত আলী সরকার। এসময় উপস্তিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোজাহারুল আলম, ঠান্ডু মিয়াসহ উপজেলার বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা এবং বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

মেলার সার্বিক ব্যবস্থাপনায় থাকা সদর ইউএনও সমর কুমার পাল জানান, ডিজিটাল উদ্ভাবনী মেলায় ৩টি প্যাভিলিয়নে এইবছর মোট ১৭টি স্টল স্থান পেয়েছে। সেগুলো হলো-উপজেলা নির্বাহী অফিস, ভূমি অফিস, কৃষি অফিস, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিস, পরিবার পরিকল্পনা অফিস, তথ্য কেন্দ্র, যুব উন্নয়ন কেন্দ্র, নির্বাচন অফিস, শিক্ষা অফিস, ইউনিয়ন ডিজিটাল সেন্টার, আমর্ড পুলিশ ব্যাটালিয়ান স্কুল এন্ড কলেজ, বগুড়া জিলা স্কুল, মাটিডালি উচ্চ বিদ্যালয়, সরকারি আজিজুল হক কলেজ, পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ, মৌচাক বিজ্ঞান ক্লাব, বঙ্গবন্ধু বিজ্ঞান ক্লাব।
 
এছাড়াও বিকেলে অংশগ্রহণকারী স্টলের মধ্যে উদ্ভাবনীতে শ্রেষ্ঠদের মধ্যে ১ম, ২য় ও ৩য় ক্যাটাগরিতে পুরস্কারও প্রদান করা হয়। তিনি আরো জানান, দিনব্যাপী উৎসবমুখর পরিবেশে এই মেলা অনুষ্ঠিত হয়েছে যা দর্শনার্থীদের কাছেও বেশ ইতিবাচক অভিজ্ঞতা ছিল।
উপরে