প্রকাশিত : ১৫ নভেম্বর, ২০২২ ২০:১৮

সন্তানের কাছে মা পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক: সম্পা

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ
সন্তানের কাছে মা পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক: সম্পা

শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম সম্পা বলেন,  সন্তানের কাছে মা পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক, একজন শিক্ষিত মা পারেন একটি শিক্ষিত জাতি দিতে। মা একটি ছোট শব্দ হলেও মায়ের কাছে একজন সন্তান পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ, তেমনি একজন সন্তানের কাছে মা পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক, মা গুরুত্বপূর্ণ অধ্যায়, মা একটি জীবন, মা একটি পৃথিবী, মা তার সন্তানের জন্য ইহকাল, পরকাল।

তিনি আরো বলেন, আমার একমাত্র চাওয়া আপনার সন্তানকে ঘিরে। আমি বিশ্বাস করি প্রত্যেক মা এক সুরভিত ফুল আর প্রতিটি ঘর একেকটি স্কুল। আপনারা আপনাদের সন্তানদের প্রতি খেয়াল রাখবেন। যাতে তারা বিপথে না যায়। আপনার সন্তান নিয়মিত বিদ্যালয়ে যাতায়াত করছে কি না সেজন্য শিক্ষকদের সাথে যোগাযোগ রাখবেন। 

মঙ্গলবার শিবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে শিক্ষার মানোন্নয়ন বিষয়ক অভিভাবক সমাবেশ প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। অত্র বিদ্যালয়ের সভাপতি  উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তা, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক তাজুল ইসলাম, সহকারী শিক্ষক রফিকুল ইসলাম, আজিজার রহমান, মোস্তাফিজার রহমান রাজা, নাজিম উদ্দিন নান্নু, মিজানুর রহমান, নজরুল ইসলাম,অভিভাবক মাহফুজার রহমান মুন্সি, মাসুদ মিয়া, ডা: অসীম কুমার মোহন্ত মৃনাল প্রমুখ।

 

উপরে