প্রকাশিত : ১৫ নভেম্বর, ২০২২ ২০:৪২

বগুড়ায় বিশ্ব খাদ্য দিবসের আলোচনা

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়ায় বিশ্ব খাদ্য দিবসের আলোচনা

এএলআরডি এর সহযোগিতায় মেরী সমাজ কল্যাণ সংস্থার আয়োজনে মঙ্গলবার সকালে বগুড়ার এমএসক্লাব মাঠ সংলগ্ন শহর সমাজসেবা কার্যালয়ে বিশ্ব খাদ্য দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংস্থার নির্বাহী পরিচালক মোছা. মেহেরুন নেছার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন শহর সমাজসেবা কর্মকর্তা মো. নূরুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গঠনে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। এসডিজি বাস্তবায়নে সবার মাঝে সচেতনতা বৃদ্ধি করতে হবে। ভোক্তাদেরকে নিরাপদ খাদ্য প্রদানই হোক আমাদের অঙ্গীকার। দুর্ভিক্ষ নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর আশংকা হতে উত্তরন ঘটাতে হলে কৃষিযোগ্য পতিত জমি, বাড়ির আনাচে কানাচে সর্বত্র শাক-সবজি লাগাতে হবে।

‘কাউকে পশ্চাতে রেখে নয়, ভালো উৎপাদনে উত্তম পুষ্টি, সুরক্ষিত পরিবেশ এবং উন্নত জীবন’ এবারের প্রতিপাদ্যকে বাস্তবায়নে আমাদের সকলের মাঝে দেশপ্রেমকে উদ্বুদ্ধ করতে হবে। পাশাপাশি খাদ্য বাজার ব্যবস্থায় ফড়িয়া চালকল মালিক, মজুদদার, চাঁদাবাজ প্রভূতি স্বার্থান্বেষী মহলের দৌরাত্ব রোধ, কৃষি জমিতে হাউজিং, ইটভাটা বন্ধ, কৃষি জমি সুরক্ষা, পরিবেশ সম্মত ব্যবহার, স্বল্প ও সীমিত আয়ের মানুষের জন্য স্বল্পমূল্যে চাল, আটা, তেল প্রভূতি বিতরণের মধ্য দিয়ে খাদ্য পরিস্থিতি মোকাবেলা পারিবারিক কৃষি ও ক্ষুদ্র চাষিদের বিশেষ ভূমিকা পালন ও নাগরিকদের সঠিকভাবে নাগরিক সেবা দেয়া সম্ভব।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পেসড এর নির্বাহী পরিচালক রোমানা খাতুন, মেরী সমাজ কল্যাণ সংস্থার উপদেষ্টা মো. আজাহার আলী, শহর সমাজ সেবা অফিস সহকারি আব্দুল গোফ্ফার, সিনথিয়া আরবীসহ প্রমুখ। আলোচনা সভায় সবার জন্য খাদ্য এ বিষয়ে সুপারিশ সমূহ প্রদান করে অর্ধশতাধিক নারী-পুরুষ। আলোচনা সভা শেষে র‌্যালি অনুষ্ঠিত হয়। 

 

উপরে