প্রকাশিত : ১৭ নভেম্বর, ২০২২ ১৯:৫২

অবৈধ কমিটি বাতিলের দাবীতে শিক্ষকদের মানব বন্ধন

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ
অবৈধ কমিটি বাতিলের দাবীতে শিক্ষকদের মানব বন্ধন

বগুড়ার শিবগঞ্জ উপজেলার বুড়িগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইব্রাহীম হোসেনকে বিধি বহির্ভূত ভাবে বরখাস্ত করায় এবং অবৈধ বিশেষ কমিটি বাতিলের দাবীতে মানব বন্ধন কর্মসূচি পালিত হয়েছে। 

বৃহস্পতিবার বাংলাদেশ শিক্ষক সমিতি ও প্রধান শিক্ষক সমিতি শিবগঞ্জ উপজেলা শাখা এ মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে। মানববন্ধন চলাকালীন সময় বুড়িগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইব্রাহীম হোসেন তার বক্তব্যে বলেন, বিধি মোতাবেক আমি প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব পালন করছি। কমিটির লোকজন বেশ কয়েকটি নিয়োগ প্রক্রিয়ায় এবং অবৈধ ভাবে বিদ্যালয়ের জায়গায় মার্কেট নির্মাণের পরিকল্পনায় একত্বতা প্রকাশ না করায় তারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এক পর্যায়ে তারা একটি অবৈধ কমিটির মাধ্যমে আমাকে নিয়ম বহির্ভূত ভাবে বহিস্কার করে। 

তারা আরো বলেন এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে তারা প্রায় ১ কোটি টাকা নিয়োগ বাণিজ্যর পরিকল্পনা করেছে। আমি তাদের কথায় রাজি না হওয়ায় তারা আমাকে অবৈধ ভাবে বহিস্কার করেছে। আমি সুষ্ঠু ভাবে উচ্চ পর্যায়ে হস্তক্ষেপ কামনা ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে বহিস্কার আদেশ প্রত্যাহারের দাবি জানাচ্ছি। 

মানব বন্ধন কর্মসূচি চলাকালীন সময় এ কর্মসূচির সঙ্গে একাত্ত্বতা প্রকাশ করে মানব বন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক সমিতি শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি ও জামতলা পঞ্চদাস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক ও  উথলী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক হাবিবুল আলম, সহ-সভাপতি ও শিবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক তাজুল ইসলাম, বিহার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান, কিচক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহারুল ইসলাম, দাড়িদহ বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক বিমল চন্দ্র সরকার, ভরিয়া উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক শাহ আলম, চন্ডিহারা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মাহিনুর ইসলাম। 

উপরে