প্রকাশিত : ১৮ নভেম্বর, ২০২২ ২৩:১৫

বগুড়া ওয়াইএমসিএ এর বিশ্ব প্রার্থনা সপ্তাহ পালন

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়া ওয়াইএমসিএ এর বিশ্ব প্রার্থনা সপ্তাহ পালন

প্রতিবারের ন্যায় এবারও এক সাথে গোটা দুনিয়া জুড়ে ওয়ার্ল্ড ওয়াইএমসিএ এর আহ্বানে বিশ্ব ওয়াইএমসিএ/ ওয়াইডাব্লিউসিএ বিশ্ব প্রার্থনা সপ্তাহ পালন করে।

শুক্রবার এ বিশ্ব প্রার্থনা সপ্তাহ যথাযথ মর্যাদা ও ধর্মীয় আলোচনার মধ্যদিয়ে শেষ হয়। বগুড়া ওয়াইএমসিএ পলবেসরা অডিটোরিয়ামে মূলসূর ‘প্রজ্জ্বলিত প্রত্যাশার প্রার্থনা’ এর আলোকে সভায় সভাপতির বক্তব্য রাখেন বগুড়া ওয়াইএমসিএ এর সভাপতি এ্যাড. বার্নাড তমাল মন্ডল।

মূখ্য আলোচনায় তিনি বলেন, ভবিষ্যৎ জীবনে সুখের নাগাল পেতে প্রত্যাশার প্রার্থনার মধ্যদিয়ে দেহ, মন আত্মার সমন্বয় ঘটিয়ে প্রভূ যীশুর নৈকট্য লাভ করা সম্ভব। প্রভু যীশুর নৈকট্য পেতে হলে প্রত্যাশিত পরিবর্তন, প্রত্যাশিত পূর্ণতা, প্রত্যাশিত আশা, প্রত্যাশিত দায়িত্ববোধ, প্রত্যাশিত মর্যাদা, প্রত্যাশিত ঐক্য, বংশাবলীসহ বিভিন্ন বিষয়ে আমাদের জানতে হবে। আমরা এ পৃথিবীকে সবাই মিলে সুন্দর রাখবো। পৃথিবীকে সুন্দর রাখলে আমাদের মানসিকতাও সুন্দর হবে। মানসিকতা সুন্দর হলে অসাম্প্রদায়িক চেতনার মধ্য দিয়ে এ পৃথিবী সবসময়ই শান্ত থাকবে। শান্তিপ্রিয় হবে গোটা জগতের মানবকূল।

এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন বগুড়া ওয়াইএমসিএ’র উপদেষ্টা মি. দিলীপ মারান্ডি, সহসভাপতি মি. সৌরভ বিশ্বাস, ডা. রিটা মন্ডল, সাধারণ সম্পাদক ও নির্বাহী পরিচালক অধ্যক্ষ রবার্ট রবিন মারান্ডি, কোষাধ্যক্ষ জেমস সুদীপ্ত দেওয়ারী। প্রাথমিক প্রার্থনা করেন মাইকেল আশের বেসরা ও উপস্থাপনা করেন হিউবার্ড রিমন মারান্ডী।

এ সময় প্রয়াত সাংবাদিক কমলেশ মোহন্ত সানুর স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন ও তার সততা, নিষ্ঠতা, একাগ্রতাসহ কর্মজীবন নিয়ে বিশদ আলোচনা করা হয়। এছাড়া ওয়াইএমসিএ যুব ফোরাম ও কয়ার দল ধর্মীয় সংগীত পরিবেশন করেন ও শেষে সংস্থার পঞ্চবার্ষিকী পরিকল্পনা কর্মশালা শুরু হয়। উক্ত কর্মশালায় সংস্থার উন্নয়নের লক্ষে দিক নির্দেশনামূলক পরামর্শ প্রদান করেন পূর্ণসদস্যগণ। 
 

 

উপরে