প্রকাশিত : ২১ নভেম্বর, ২০২২ ১৮:৩৪

বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজের ছাত্র উৎসব পালন

প্রেস বিজ্ঞপ্তি
বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজের ছাত্র উৎসব পালন

বগুড়া ওয়াইএমসিএ পাবলিক স্কুল এন্ড কলেজ সোমবার নানা আয়োজনের মধ্য দিয়ে ছাত্র উৎসব পালন করে। এ উপলক্ষে কেক কাটা, লাকী কুপন, পুরস্কার বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ রবার্ট রবিন মারান্ডী।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, ছাত্র দিবস উৎসবের মধ্য দিয়ে তাদেরকে প্রানবন্ত করা সম্ভব। একজন ছাত্রের প্রতিভাকে খুঁজতে হলে এ ধরনের আয়োজন অত্যন্ত গুরুত্ববহ। পৃথিবীর যে সমস্ত দেশে ছাত্রদের নিয়ে এ ধরনের আয়োজন করে সে দেশের ছাত্ররাই ভালো মানুষ হিসেবে গড়ে উঠে। সুপ্ত প্রতিভাকে সমাজে তুলে ধরতে হলে এর বিকল্প নেই। 

তিনি আরো বলেন, বিশ্বে ভাল ভবিষ্যত গড়তে পারে ছাত্ররাই। ছাত্রদের অবদানে তৈরি হয় সুঠাম, সুষ্ঠু সমাজ। একজন ছাত্র কেবল শিক্ষার্থীই নয়, দেশের একজন সম্ভাব্য সুনাগরিকও বটে। বিদ্যার্জনের মাধ্যমে নিজের জীবনকে গড়ে তোলার পাশাপাশি তারা নিজের দেশকেও গড়ে তোলার অনুপ্রেরণা পায়। নিজের অজান্তেই তাদের মনে দেশপ্রেমের মহৎ আদর্শ জেগে ওঠে। আর তাই দেখা যায়, ছাত্ররাই দেশ ও জাতির দুর্দিনে সর্বাগ্রে পাশে দাঁড়ায়। দেশ ও দেশের মানুষকে ভালোবেসে ছাত্ররা অকাতরে জীবন বিলিয়ে দিতে দ্বিধা করে না। তাদের দেশপ্রেম অতুলনীয়। আজকের ছাত্র আগামী দিনের দেশ-পরিচালক, দেশ-নেতা। দেশের কৃষ্টি, দেশের কালচার, দেশের শিক্ষা-সংস্কৃতি প্রভৃতি রক্ষা এবং সংরক্ষণের দায়িত্ব ছাত্রদেরই। এ কারণেই তো কবি আমাদের স্মরণ করিয়ে দিয়েছেনーঘুমিয়ে আছে শিশুর পিতা সব শিশুরই অন্তরে...। দেশের দুরন্ত সৈনিক বীর ছাত্ররাই উজ্জ্বল স্বাধীনতার প্রতীক। 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বগুড়া ওয়াইএমসিএ এর এজিএস হিউবার্ড রিমন মারান্ডী, উপাধ্যক্ষ আশের মাইকেল বেসরা, পলিটেকনিক উপাধ্যক্ষ আইএনএম মাহবুবুল ইসলাম, হিসাব রক্ষণ কর্মকর্তা টোনাম সরকার, সহকারি প্রধান শিক্ষক পারভীন আক্তারসহ শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ। 

উপরে