প্রকাশিত : ২১ নভেম্বর, ২০২২ ১৮:৫৩

আদমদীঘিতে প্রণোদনার বীজ ও সার পেলেন ৪৪৮০ জন কৃষক

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধিঃ
আদমদীঘিতে প্রণোদনার বীজ ও সার পেলেন ৪৪৮০ জন কৃষক

 কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বগুড়ার আদমদীঘিতে ২০২২-২৩ অর্থবছরে কৃষি প্রণোদনা/পুনর্বাসন কর্মসূচির আওতায় ৪৪৮০জন প্রান্তিক ও ক্ষুদ্র কৃষক-কৃষানীদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরন করা হয়েছে।

সোমবার বেলা ১১ টায় উপজেলা কৃষি অফিস চত্বরে রবি/২০২২-২৩ মৌসুমে শীতকালীন বীজ সহায়তা এবং গম, ভূট্টা, সরিষা, শীতকালীন পেঁয়াজ, মুগ ও মসুর উৎপাদনে প্রণোদনা কর্মসূচির আওতায় ৪৪৮০ জন কৃষক-কৃষাণীদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়। আদমদীঘি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজু প্রণোদনার বীজ ও সার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদার, বগুড়া জেলা পরিষদের সদস্য মনজু আরা বেগম, কৃষি অফিসার মিঠু চন্দ্র অধিকারী, প্রাণী সম্পদ অফিসার ডা. আমিরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা বেগম চাঁপা, উপজেলা আ’লীগের সহ-সভাপতি আবু রেজা খান, কৃষি সম্প্রসারণ অফিসার দীপ্তি রাণী, ইউপি চেয়ারম্যান আব্দুল হক আবু, গোলাম মোস্তফা, বিআরডিবির চেয়ারম্যান মিজানুর রহমান বাবু, কৃষক প্রতিনিধি জালাল উদ্দিন শেখ প্রমুখ।

প্রণোদনার বীজ ও সার বিতরণী অনুষ্ঠানে ৬০০ জন কৃষকের প্রত্যেকে ২ গ্রাম টমেটো, ২.৫ গ্রাম বেগুন, ৩০ গ্রাম লাউ, ১০০ গ্রাম লালশাক ও ১০০ গ্রাম পালংশাকের বীজ, ৫৫০ জন গম চাষীর প্রত্যেকে ২০ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, ২৫০ জন ভূট্টা চাষীর
প্রত্যেকে ২ কেজি বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, ৩০০০ জন সরিষা চাষীর প্রত্যেকে ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, ২০ জন শীতকালীন পেঁয়াজ চাষীর প্রত্যেকে ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি, ৪০ জন মুগ চাষীর
প্রত্যেকে ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি ও ২০ জন মসুর চাষীর প্রত্যেকে ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার প্রদান করা হয়।

 

উপরে