প্রকাশিত : ২২ নভেম্বর, ২০২২ ১১:২২

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন আজ

অনলাইন ডেস্ক
লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন আজ

ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে আজ ২২ নভেম্বর মঙ্গলবার অনুষ্ঠিত হচ্ছে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলনকে কেন্দ্র করে ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে জেলা শহর। সাজ সাজ রব বিরাজ করছে সর্বত্রে। নতুন কমিটিতে নেতৃত্বে আসছেন কারা তা নিয়েও চলছে জল্পনা-কল্পনা।

ভোর হতেই নানা সাজে সজ্জিত খণ্ড খণ্ড মিছিল জেলা স্টেডিয়াম এর সম্মেলন স্থলে জড়ো হতে শুরু করেছে। বিশেষ করে পদপ্রত্যাশীদের সমর্থিত পৃথক মিছিল শোডাউনের মধ্য দিয়ে নিজেদের অবস্থান জানান দিচ্ছে।
সম্মেলনকে ঘিরে সম্মেলনস্থল সহ শহরজুড়ে অতিরিক্ত আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

সম্মেলনে উদ্বোধক বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি, এতে প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি। বিশেষ অতিথি মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম), মাহবুবউল আলম হানিফ এমপি, বিশেষ বক্তা শাহজাহান কামাল এমপি, আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, হারুনুর রশীদ, বেগম ফরিদুন্নাহার লাইলী, সুজিত রায় নন্দী, নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি, আনোয়ার হোসেন খান এমপি।

জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর সভাপতিত্বে সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে স্থানীয় বিভিন্ন ইউনিটের শীর্ষ নেতারাও বক্তব্য রাখবেন।

জানা যায়, লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয় ২০১৫ সালের ৩ মার্চ। ওই সময়ে গোলাম ফারুক পিঙ্কুকে সভাপতি ও অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নকে সাধারণ সম্পাদক করে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। দীর্ঘ বছর পর অবশেষে ঐতিহ্যবাহি এ সংগঠনের ত্রি-বার্ষিক জেলা সম্মেলন চলছে আজ। জেলা স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত এ সম্মেলনে ব্যাপক আয়োজন করা হয়েছে। সম্মেলনকে ঘিরে নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দিপনা বিরাজ করছে। শহরজুড়ে পদ-প্রত্যাশীদের ব্যানার-ফেস্টুন ও বিলবোর্ডে ছেয়ে গেছে। সড়কে সড়কে নির্মাণ করা হয়েছে শতাধিক তোরন।

কেন্দ্রীয় নেতাদের শুভেচ্ছা ও নিজেদের অবস্থান জানান দেয়ার প্রচারণায় এখন সাজ সাজ রব বিরাজ করছে সর্বত্রে। শীর্ষ দুই পদ (সভাপতি ও সম্পাদক) নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা। প্রার্থী হয়েছেন অন্তত এক ডজন নেতা। তাদের মধ্যে আলোচনায় রয়েছেন সভাপতি পদে জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ শাহজাহান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সফিকুল ইসলাম, বর্তমান সভাপতি গোলাম ফারুক পিংকু। সাধারণ সম্পাদক পদে ঘুরে ফিরে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপির নাম আলোচনায় সরব হয়ে উঠেছে। উৎসাহের কমতি নেই তৃণমূল নেতাকর্মীদের মাঝেও। ভোটাভুটি নাকি সিলেকশনে নতুন নেতৃত্ব আসবে এ নিয়ে উদ্দিপনা বিরাজ করছে। ভোট হলে নেতা নির্বাচনে মত প্রকাশের সুযোগ পাবেন

২৯৭ জন নির্ধারিত কাউন্সিলর। কি হবে শেষ পর্যন্ত তা দেখতে হলে অপেক্ষা করতে হবে সম্মেলনের দ্বিতীয় অধিবেশন পর্যন্ত।

দীর্ঘ দিন পর সম্মেলন হওয়ায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মী উৎফুল্ল ও আনন্দিত। এ সম্মেলনে প্রবীন-নবীনদের সমন্বয়ে একটি কমিটি উপহার চান দলীয়রা।

উপরে