প্রকাশিত : ২২ নভেম্বর, ২০২২ ১১:২৯

বরিশালের বাবুগঞ্জে বিএনপি নেতার স্ত্রীকে গলাকেটে হত্যা

অনলাইন ডেস্ক
বরিশালের বাবুগঞ্জে বিএনপি নেতার স্ত্রীকে গলাকেটে হত্যা

বরিশালের বাবুগঞ্জে বিএনপি নেতার স্ত্রীকে গলাকেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার (২১ নভেম্বর) দিবাগত রাতে উপজেলার দেহেরগতি ইউনিয়নের রাকুদিয়া গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ বলছে, এটা পরিকল্পিত হত্যাকাণ্ড। নিহতের স্বামীও তাদের নজরদারিতে রয়েছেন।

নিহতের পরিচয় পাওয়া গেছে। তার নাম মারুফা বেগম (৩০)। তিনি ব্যবসায়ী মিলন খানের স্ত্রী। মিলন খান বাবুগঞ্জের দেহের গতি ইউনিয়ন বিএনপির সদস্য সচিব। স্বামীর বাড়িতেই এ ঘটনা ঘটেছে। হামলায় নিজেও আহত হয়েছেন মিলন খান।  

বাবুগঞ্জ থানার ওসি মাহাবুবুর রহমান কালের কণ্ঠকে জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। মিলন খানকেও এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হবে। ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মিলন খানের ভাই সবুজ খান জানান, সোমবার দিবাগত রাত দেড়টার দিকে একাধিক ব্যক্তি ডাকাতির উদ্দেশ্যে বাসার কলাপসিবল গেটের তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে। এরপর অস্ত্রের মুখে পরিবারের লোকজনকে জিম্মি করে। তারা নগদ টাকা ও স্বর্ণালংকার লুটে নেয়। এ সময় মিলন খানের স্ত্রীর বাধা দিলে ডাকাতরা তাকে গলা কেটে হত্যা করে। তাকে উদ্ধারে এগিয়ে এলে মিলন খানকেও ছুরিকাঘাত করা হয়। এতে মিলন গুরুতর আহত হন। পরো ডাকাতরা পালিয়ে যায়। গুরুতর আহত মিলন খানকে স্থানীয়রা উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করেন। আহত মিলনের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এলেও তারা কোনো ডাকাতকে আটক করতে পারেননি।

পুলিশের একটি সূত্র বলছে, দুর্বৃত্তরা কলাপসিবল গেটের তালা ভেঙে ঘরে প্রবেশ করে। কলাপসিবল গেটের পর অন্তত দুটি দরজা ভেদ করে দুর্বৃত্তরা মারুফের ঘরে প্রবেশ করে। ওই দরজাগুলো খুবই মজবুত। কিন্তু সেগুলো খোলাই ছিল, বন্ধ থাকলে তা ভেঙে ঘরে ঢোকা প্রায় অসম্ভব ছিল। দরজাগুলো কেনইবা খোলা ছিল এটা নিয়ে তদন্ত হচ্ছে।

হত্যাকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন বরিশাল জেলা পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম। নিহতের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

উপরে