প্রকাশিত : ২২ নভেম্বর, ২০২২ ১৯:০৩

রাজশাহীর ৭ থানায় বিএনপির সহস্রাধিক নেতাকর্মীর নামে মামলা

অনলাইন ডেস্ক
রাজশাহীর ৭ থানায় বিএনপির সহস্রাধিক নেতাকর্মীর নামে মামলা

রাজশাহী সাতটি থানায় বিএনপির সহস্রাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। ককটেল বিস্ফোরণ ও উদ্ধারের ঘটনায় বিস্ফোরক আইনে এসব মামলা দায়ের করা হয়। গত সোমবার (২২ নভেম্বর) দিনে এবং রাতে দায়ের করা হয় দুটি মামলা।  

এ ছাড়া গত চার-পাঁচ দিনে জেলার পুঠিয়া, দুর্গাপুর, বাগমারা, মোহনপুর, গোদাগাড়ী, বাঘা, এবং পবার কাটাখালি থানায় এ সব মামলা দায়ের করা হয়েছে  বলে নিশ্চিত করেছেন বিএনপির একাধিক নেতাকর্মী।

বাগমারা থানা সূত্রে জানায়, গত ১৭ নভেম্বর বিএনপির সাতজন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১৫০ থেকে ১৬০ জনের বিরুদ্ধে বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। থানার উপপরিদর্শক (এসআই) আবু জাহেদ শেখ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এ দিকে গত সোমবার দুর্গাপুর থানার উপপরিদর্শ (এসআই) জাহাঙ্গীর আলী বাদী হয়ে বিএনপির ১৬ নেতাকর্মীর নাম উল্লেখসহ ১৫০-১৬০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। পুঠিয়া থানা পুলিশ বাদী হয়ে ১৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১৫৯-১৬০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

রাজশাহী জেলা ছাত্রদলের সাবেক সভাপতি শফিকুল আলম সমাপ্ত দাবি করেন, জেলার সাতটি থানায় পুলিশ বিস্ফোরক আইনে এক হাজারেরও বেশি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে। এই সব মামলায় পুলিশ বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার অভিযান শুরু করেছে। আগামী ৩ ডিসেম্বর বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে এসব মামলা দেওয়া হচ্ছে। কয়েকজনকে গ্রেপ্তার করাও হয়েছে বলে দাবি তার।

উপরে