প্রকাশিত : ২২ নভেম্বর, ২০২২ ১৯:২৪
ফেসবুকে শহীদদের শয়তান বলে উক্তি

সৈয়দপুরে মুক্তিযোদ্ধা ও শহীদ সন্তানদের সংবাদ সম্মেলন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে মুক্তিযোদ্ধা ও শহীদ সন্তানদের সংবাদ সম্মেলন

নীলফামারীর সৈয়দপুরে সাামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মুক্তিযুদ্ধে শহীদদের শয়তান ও তাঁদের সন্তানদের পিঁপড়ার মত পায়ে পিষে মারার হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে হলে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও শহীদ সন্তানদের সংগঠন প্রজন্ম ৭১ ওই সংবাদ সম্মেলন আয়োজন করে। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে শোনান, প্রজন্ম ’৭১  সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন।

লিখিত বক্তব্যে বলা হয়, কুখ্যাত রাজাকার নঈম খানের (নঈম গুন্ডা) ছেলে সৈয়দপুর উপজেলা আওয়ামী যুব লীগের আহ্বায়ক দিলনেওয়াজ খান তাঁর ফেসবুক পেজে গত অক্টোবর মাসে মুক্তিযুদ্ধে শহীদ ও শহীদ পরিবারদের নিয়ে ধৃষ্ঠতাপূর্ণ কটুক্তি করেছেন। এতে বলা হয় ‘এভাবে শহীদ শয়তানদের মাটিতে ফেলে পিঁপড়ার মতো পা দিয়ে কুচলায় মারবো।’ কঠোরভাবে ওই উক্তির বিরুদ্ধে প্রতিবাদ করা হয় সংবাদ সম্মেলনে। 
লিখিত বক্তব্যে বলা হয়, কুখ্যাত রাজাকার নঈম গুন্ডা একাত্তরের নয় মাসে দিনাজপুরের পার্বতীপুর এলাকায় অসংখ্যক মুক্তিযোদ্ধা ও নিরীহ মানুষকে নির্মমভাবে হত্যা করে। সৈয়দপুরে গোলাহাট বধ্যভূমিতে হিন্দু মাড়োয়ারি নিধনেও অংশ নেন ওই রাজাকার। অসংখ্যক নারীর সম্ভ্রমহানী ঘটান তিনি। তাঁরই সন্তান দিলনেওয়াজ খান কলেজে পা না রেখেও কৌশলে ছাত্র লীগে প্রবেশ করেন এবং সভাপতির পদ বাগিয়ে নেন। বর্তমান তিনি সৈয়দপুর উপজেলার আওয়ামী যুব লীগের আহবায়ক। কালো টাকার বিনিময়ে সাত বছর ধরে একই পদে বহাল রয়েছেন তিনি। দিলনেওয়াজ সৈয়দপুরে মাদক ও জমি দখল ব্যবসায় জড়িত বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়। তাঁর একটি পেটোয়া বাহিনীও রয়েছে। এতো সব অপকর্মের বিষয়ে আমরা বহুবার লিখিতভাবে আওয়ামী লীগের নীলফামারী জেলা ও কেন্দ্রীয় কমিটিকে অভিযোগ দিয়েছি কিন্তু কোন ফল পাইনি। তার শেষ ভরসা হিসেবে আজকের এই সংবাদ সম্মেলন।

লিখিত বক্তব্য পাঠকারী মহসিনুল হক আবেগঘন কণ্ঠে বলেন, এখনো পাকিস্তানি প্রেতাত্মারা আমাদের হুমকি ধুমকি দিচ্ছে। অথচ আমরা কিছু করতে পারছি না। তিনি এ ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বলেন, ওই ঘটনায় গত ১৭ নভেম্বর সৈয়দপুর থানায় একটি লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। আজ অবধি পুলিশ কোন ব্যবস্থা নেয়নি। আগামী সাত দিনের মধ্যে রাজাকার সন্তান দিলনেওয়াজ খানকে গ্রেপ্তার করা না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। এমনকি সৈয়দপুরকে অচল করে দেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

সংবাদ সম্মেলনে সৈয়দপুর পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রকৌশলী একেএম রাশেদুজ্জামান,  রাশেদ, বীরমুক্তিযোদ্ধা মির্জা সালাউদ্দিন বেগ,বীরমুক্তিযোদ্ধা ইফনুছ আলী,বীরমুক্তিযোদ্ধা একেএম ফজলুল হক, শহীদ সন্তান ইসরাত জাহান কলি, শহীদ সন্তান প্রকৌশলী মোনায়মুল হক,শহীদ সন্তান মুজিবুল হক প্রমুখ উপস্থিত ছিলেন ।

এ ব্যাপারে  সৈয়দপুর উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক দিলনেওয়াজ খান জানান আমি আমার  ফেসবুকে মহান মুক্তিযোদ্ধাদের নিয়ে  কোন রকম উক্তি করিনি। ওটা আমার বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র। বিষয়টি তদন্ত করতে আমি  সৈয়দপুর থানায় গত ১৬ নভেম্বর একটি সাধারণ ডায়েরী করেছি। আমি বঙ্গবন্ধু আদর্শের একজন সৈনিক। এ নিয়ে অনেকের গাত্র দাহ রয়েছে। আর আমার বাবা রাজাকার এর কোন ধরণের প্রমাণ  নেই। 

 

উপরে