প্রকাশিত : ২২ নভেম্বর, ২০২২ ১৯:২৮
শোক সভায় বক্তারা

সৎ ও নির্ভিক সাংবাদিকতা করতেন কমলেশ মহন্ত সানু

প্রেস বিজ্ঞপ্তি
সৎ ও নির্ভিক সাংবাদিকতা করতেন কমলেশ মহন্ত সানু

বগুড়া প্রেসক্লাবের কোষাধ্যক্ষ ও বৈশাখী টেলিভিশনের বগুড়া প্রতিনিধি কমলেশ মহন্ত সানু’র মৃত্যুতে বগুড়া প্রেসক্লাব আয়োজিত শোকসভায় বক্তারা বলেছেন, সৎ ও নির্ভিক সাংবাদিকতা করেছেন কমলেশ মহন্ত সানু। সানু দা তাঁর কর্মের মাধ্যমে আমাদের মাঝে বেঁচে থাকবেন। তিনি ছিলেন নিবেদিত প্রান একজন সাংবাদিক। তিনি তাঁর জীবনের শেষ রক্ত বিন্দু দিয়ে তা প্রমান করে গেছেন।

সাংবাদিকতাই ছিল তাঁর জীবনের ধ্যান ও জ্ঞান। তিনি তাঁর কর্মের প্রতি ছিলেন এতই সচেষ্ট ছিলেন যে, সকাল, দুপুর, রাত যখনই ঘটনা
ঘটুক তিনি ছুটে যেতেন ঘটনাস্থলে। এ রকমই একটি ঘটনার সংবাদ সংগ্রহ করে ফিরে আসতেই সড়ক দূর্ঘটনায় কবলিত হয়ে প্রান হারান কমলেশ মহন্ত সানু।

বক্তারা বলেন, সড়ককে নিরাপদ করতে হবে। আর যেন কোন সাংবাদিক এর অকালে প্রান ঝরে না যায়। এজন্য পুলিশ প্রশাসনকে আরো কঠোর হতে হবে। কমলেশ মহন্ত সানুর স্ত্রী ও তার ছেলে অনির দায়িত্ব নিতে হবে প্রশাসনকেই। সানু আপদ মস্তক একজন অসাম্প্রদায়িক চেতনায় মানুষ ছিলেন। তিনি ছিলেন, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ^াসী।

বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়নের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টু’র সঞ্চলায় আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বগুড়া প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত শোক সভায় বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। শোকসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বগুড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রদীপ ভট্টাচার্য্য শংকর, রেজাউল হাসান রানু, সাবেক সাধারণ সম্পাদক আরিফ রেহমান, জনকন্ঠের সিনিয়র স্টাফ রিপোর্টার সমুদ্র হক, আব্দুর রহিম বগরা, ক্লাবের সহ-সভাপতি আব্দুস সালাস বাবু, এস এম কাওসার, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জেএম রউফ, যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, শফিউল আযম কমল, সিনিয়র সাংবাদিক মুুর্শিদ আলম, বাদল চৌধুরী, চপল কান্তি সাহা, আবুল কালাম আজাদ ঠান্ডা, প্রদীপ মহন্ত, আসাফ উদ দৌলা ডিউক, মেহেরুন সুজন, আলমগীর হোসেন, সঞ্জু কুমার রায়, সঙ্গীত রায় বাপ্পী, বিশ^জিৎ রায়, সাজ্জাদ হোসেন, আহমেদ উল্লাহ মনু, আব্দুল আজিজ রুবেল, মামুন ও সানু দার স্ত্রী শামীমা আক্তার শিল্পী প্রমুখ।

এছাড়া প্রেসক্লাব ও বগুড়া সাংবাদিক ইউনিয়ন (বিইউজে) ও সাংবাদিক ইউনিয়ন বগুড়া (জেইউবি) এবং ফটো জার্নালিষ্ট এসোসিশনের নেতৃবৃন্দসহ উপস্থিত ছিলেন।

শোকসভায় সানু দা’র ছেলের পড়ালেখা যেন বন্ধ না হয়, সে জন্য প্রেসক্লাব সব সময় তার পাশে থাকবে বলেও ঘোষণা দেন।

উপরে