প্রকাশিত : ২৩ নভেম্বর, ২০২২ ১৭:০৯

শিবগঞ্জে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ
শিবগঞ্জে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

বগুড়ার শিবগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে চলতি রবি মৌসমে প্রণোদনার আওতায় শরিষা, গম, ভুট্টা, শীত কালীন পিঁয়াজ, মুগ, মসুর সহ বিভিন্ন ফসলের সরকারি প্রণোদনার বীজ ও সার উপজেলার প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হয়।

উপজেলা কৃষি অফিসারের কার্যালয় চত্বরে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ প্রণদনা সার ও বীজ বিতরণ করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ তাসনিমুজ্জামান।

উক্ত প্রণদনা বিতরণ উপলক্ষে কৃষকদের সঙ্গে এক আলোচনা সভা কৃষি অফিস সভাকক্ষে উপজেলা কৃষি কর্মকর্তা আল-মুজাহিদ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত কৃষি অফিসার মোছাঃ মোসলেমা খাতুন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা পলাশ কুমার সরকার, উজ্জ্বল হোসেন, মোহসিনা খাতুন, মোঃ জুয়েল, খোরশিদা বিনতে আলম, নাজমুল হক প্রমুখ।

উপজেলার কৃষি অফিস সূত্রে জানা যায় রবি মৌসুমে এই প্রণদনার আওতায় প্রায় ৪ হাজার কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হবে। একই সময়ে প্রধান অতিথি “সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ” প্রকল্পের উন্নয়ন সহায়তা কার্যক্রমের আওতায় ভর্তূকিমূল্যে কৃষকদের মাঝে কৃষি যন্ত্র বিতরণ করা হয়।

উপরে