প্রকাশিত : ২৪ নভেম্বর, ২০২২ ১৩:৩৮

রংপুর মেডিকেলে কারাবন্দির মৃত্যু

অনলাইন ডেস্ক
রংপুর মেডিকেলে কারাবন্দির মৃত্যু

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অটো চুরি মামলার আসামি শাবানা বেগম (৩৪) নামে এক কারাবন্দির মৃত্যু হয়েছে।

বুধবার (২৩ নভেম্বর) ভোরে শাবানা বেগম হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

শাবানা বেগম গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের কিশামত সর্বানন্দ গ্রামের সোলেমান মিয়ার স্ত্রী।

গত ৫ নভেম্বর থেকে শাবানা বেগম গাইবান্ধার সুন্দরগঞ্জ থানার একটি অটোরিকশা চুরির মামলায় গাইবান্ধা কারাগারে বন্দি ছিলেন।

নিহতের স্বামী সোলেমান মিয়ার দাবি, গত ৪ নভেম্বর বিকেলে গাইবান্ধা থেকে ওষুধ ক্রয় করে সুন্দরগঞ্জের বামনডাঙ্গায় ফেরার পথে লক্ষ্মীপুর থেকে একটি অটোতে ওঠে তার স্ত্রী শাবানা। পথিমধ্যে চালক অটো থামিয়ে কয়েকজনকে জানায় অটোতে থাকা মিঠু ও সুমন নামে দুজন ব্যক্তি তাকে চেতনানাশক কোনো ওষুধ খাইয়েছে। একথা শুনে এলাকাবাসী ওই দুই ব্যক্তিকে ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। এ সময় শাবানাকে অটোরিকশা চোর সন্দেহে আটকের পর মারধর করে সুন্দরগঞ্জ থানায় সোপর্দ করে এলাকাবাসী। পরে পুলিশ শাবানাকে থানা হেফাজতেই নির্মম নির্যাতন করে।

এ ঘটনায় অটোচালক আঙ্গুর মিয়া অটোরিকশা চুরির মামলা দিলে আদালতের মাধ্যমে শাবানাকে গাইবান্ধা কারাগারে পাঠানো হয়।

পরে গত ১৮ নভেম্বর বিকেলে অসুস্থ অবস্থায় গাইবান্ধা কারাগার থেকে রংপুর মেডিকেলের মেডিসিন বিভাগে ভর্তি করা হয় তাকে। চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোরে শাবানা মারা যায়।

মেডিসিন ওয়ার্ডের দায়িত্বরত চিকিৎসক ডা. মোহসিনা খানম বলেন, শাবানার শরীরের ডায়াবেটিকের মাত্রা বেড়ে যাওয়ায় তার মৃত্যু হয়। তবে তার শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

রংপুর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিক বলেন, গত ১৮ নভেম্বর বিকেলে গাইবান্ধা কারাগার থেকে এনে রংপুর কারাগারের তত্ত্বাবধানে রংপুর মেডিকেলের মেডিসিন বিভাগে ভর্তি করা হয় শাবানা বেগমকে। হাসপাতালের প্রিজন ওয়ার্ডে শাবানাকে চিকিৎসা দেয়া হচ্ছিল। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোরে শাবানা মারা যায়।

উপরে