প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২২ ১৯:২৫

চাকুরীর রীক্ষায় জালিয়াতি: দুই সহযোগি রিমান্ডে

পঞ্চগড় প্রতিনিধি
চাকুরীর রীক্ষায় জালিয়াতি: দুই সহযোগি রিমান্ডে

পঞ্চগড়ে পরিবার কল্যাণ সহকারী পদে চাকুরির জন্য মৌখিক পরীক্ষায় প্রক্সি দিয়ে পাশ করে ভাইভায় ধরা খাওয়া ৪ জনের মধ্যে পরীক্ষার্থী ইয়াসমিনের স্বামী এ এইস মাসুদ কামাল ও ভাই সাইদুর রহমানকে দুই দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

বুধবার আটক ৪ জনকে আদালতে হাজির করে রিমান্ড শুনানী শেষে পঞ্চগড়ের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মতিউর রহমান দুই জনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন। মামলার অপর দুই আসামী ইয়াসমিন ও মৌসূমীকে জেলা হাজতে পাঠানো হয়েছে। ওই মামলার তদন্তকারী কর্মকর্তা পঞ্চগড় সদর থানার এসআই রাশেদুল আলম চৌধুরী আটক ৪ জনকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করেছিলেন।

মামলার এজাহার ও পুলিশ জানায়, গত সোমবার পরিবার পরিকল্পনা বিভাগে পরিবার কল্যাণ সহকারী পদে মৌখিক পরীক্ষা দেয়ার সময় আটক করা হয় আটোয়ারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের তেলীপাড়া গ্রামের ইয়াসমিন (২১) ও একই ইউনিয়নের তেলীপাড়া গ্রামের মৌসূমী আক্তারকে (২৮) আটক করা হয়। তারা দুইজনই নিজে লিখিত পরীক্ষা না দিয়ে টাকার বিনিময়ে প্রক্সির মাধ্যমে লিখিত পরীক্ষায় পাস করে। পরে তাদের জিজ্ঞাসাবাদে আটক করা হয় ইয়াসমিনের স্বামী এ এইস মাসুদ রয়েল ও ভাই সাইদুর রহমানকে। এ ঘটনায় সোমবার রাতেই জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ পরিচালক বিপ্লব বড়ুয়া বাদী হয়ে পাঁচ জনের নামে এবং আরও অজ্ঞাতনামা আসামী করে সদর থানায় একটি মামলা দায়ের করেন। পরে ওই মামলায় চার জনকে গ্রেফতার দেখানো হয়। মামলার আরেক আসামী পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের দুলাল নামে এক ব্যক্তি পলাতক রয়েছে বলে পুলিশ জানায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা পঞ্চগড় সদর থানার এসআই রাশেদুল আলম চৌধুরী জানান, আটক ৪ জনকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। আদালত শুনানী শেষে দুই আসামীকে দুই দিনের রিমান্ড দিয়েছেন। পলাতক অপর আসামী দুলালকে আটক করা চেষ্টা চলছে।

উপরে