প্রকাশিত : ৩ ডিসেম্বর, ২০২২ ২১:১৭

সৈয়দপুরে গলায় ফাঁস লাগিয়ে গৃহবধূর আত্মহত্যা

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে গলায় ফাঁস লাগিয়ে গৃহবধূর আত্মহত্যা

নীলফামারীর সৈয়দপুর শহরে তিন সন্তানের জননী শাবানা খাতুন (৩৬) নামের এক গৃহবধূ  নিজ বাড়িতে রশি দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন।

শনিবার (৩ ডিসেম্বর) বেলা আনুমানিক সাড়ে ১১টার দিকে সৈয়দপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের অফিসার্স কলোনী আউট হাউস এলাকায় ওই ঘটনাটি ঘটেছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, শহরের উল্লিখিত এলাকার জাবেদ ওরফে পাপ্পু’র স্ত্রী শাবানা খাতুন (৩৭)। বিগত ২০০৮ সালে তাদের বিয়ে হয়। ওই দম্পতির আদিব (১৩) আলিফ (৭) এবং আয়েশা (২) নামের তিন ছেলে মেয়ে রয়েছে। গৃহকর্তা পাপ্পু পেশায় একটি বেসরকারি ব্যবসা প্রতিষ্ঠানের সরবরাহকারী। ঘটনার দিন শনিবার সকালে পরিবারের সকলেই এক সঙ্গে সকালের নাস্তা খায়। এরপর গৃহকর্তা পাপ্পু তাঁর কাজের উদ্দেশ্যে বাড়ি থেকে বেরিয়ে যান। আর গৃহবধূ বাড়িতেই অবস্থান করছিলেন এবং তাদের তিন ছেলে মেয়ে বাড়ির বাইরে সামনে খেলছিল। এর এক পর্যায়ে গৃহবধূ শাবানা খাতুন বাড়ির প্রধান গেট বন্ধ করে বাড়ির মধ্যে উঠানে থাকা পেঁয়ারা গাছের সঙ্গে গলায় রশি দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। পরে তাঁর আত্মহত্যা ঘটনাটি টের পেয়ে আশেপাশের লোকজন দ্রুত তাকে উদ্ধার করেন। এরপর তাকে স্থানীয় ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে গেলে সেখানে  জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত. ঘোষণা  দেন। পরে খবর পেয়ে সৈয়দপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সুরতহাল প্রতিবেদন তৈরি করে মরদেহ থানায় নিয়ে আসেন। 

গৃহবধূ শাবানা খাতুনের আত্মহত্যার প্রকৃত কারণ জানা যায়নি। তবে এলাকাবাসী সূত্রে জানা গেছে, গৃহবধূ শাবানা খাতুন তাঁর স্বামীর অজান্তে গ্রামীণ ব্যাংকসহ কয়েকটি এনজিও থেকে বিভিন্ন অংকের ঋণ নেন। আর এ ঋণ নেয়াকে কেন্দ্র করে স্বামী-স্ত্রীর মধ্যে মনোমানিল্য দেখা দেয়। গত বুধবার এ নিয়ে ওই দম্পতির মধ্যে তুমুল বাকবিতন্ডা হয়। এর পর স্বামী জাবেদ ওরফে পাপ্পু গত দুই দিন বাড়িতে ছিলেন না। তাই ওই গৃহবধূ ঋণের চাপে আত্মহত্যা করে থাকতে পারেন বলে অনেকেই ধারণা করছেন। 

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো. মফিজুল হক ঘটনাস্থল পরিদর্শন করেন।  তিনি জানান, গৃহবধূর পরিবারের কোন অভিযোগ না থাকায় সকল আইনি প্রতিক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

 

উপরে