প্রকাশিত : ৮ ডিসেম্বর, ২০২২ ২০:৪৫
এলাকাবাসীর ক্ষোভ

নন্দীগ্রামে সিংজানী মাদ্রাসায় নিয়োগ বাণিজ্যের অভিযোগ

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি :
নন্দীগ্রামে সিংজানী মাদ্রাসায় নিয়োগ বাণিজ্যের অভিযোগ

বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় একটি আলিম মাদ্রাসায় নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে এলাকাবাসীর মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

প্রাপ্ত তথ্যে জানা গেছে, নন্দীগ্রাম উপজেলার সিংজানী ডি,এস,এস, সিনিয়র আলিম মাদ্রাসার ম্যানিজিং কমিটি গত ৫/১০/২২ ইং তারিখে মাদ্রাসার অধ্যাক্ষ আব্দুল মান্নানের ছেলে ওলিউল্লাহ কে অফিস সহায়ক, মালেক আলীকে নিরাপত্তা প্রহরী, ও কাজলী বেগমকে আয়া হিসাবে নিয়োগ প্রদান করেন, এবং সকলের নিকট থেকে প্রায় লক্ষ লক্ষ টাকার নিয়োগ বাণিজ্যে করা হয়েছে মর্মে অভিযোগ উঠেছে। এই নিয়ে ম্যানিজিং কমিটির কিছুু কিছুু সদস্য ও এলাকাবাসীর মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। এটি নিরসনের লক্ষ্যে গত ৬ ডিসেম্বর অত্র মাদ্রাসার অধ্যাক্ষ আব্দুল মান্নান ম্যানিজিং কমিটির সদস্য ও এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গকে নিয়ে বিকাল তিন টায় অত্র মাদ্রাসা প্রাঙ্গনে এক জরুরী সভার আয়োজন করে।

মাদ্রাসার অধ্যাক্ষ আব্দুল মান্নানের সভাপতিত্বে উক্ত সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মোঃ মকুল হোসেন। সাবেক চেয়ারম্যান নুর মোহাম্মাদ, ভাটগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জুলফিক্কার আলী, সাবেক ইউপি সদস্য মোফাজ্জল হোসেন, পলীø বিদ্যুতের সাবেক পরিচালক নজিবুল্লাহ মজনু, বুড়ইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোজাম্মেল হক, ম্যানিজিং কমিটির সদস্য মকুল হোসেন, ও আনোয়ার হোসেন প্রমুখ। বক্তব্যে অধ্যাক্ষ আব্দুল মান্নান বলেন,আমার ছেলে বাদে আয়া ও নিরাপত্তা প্রহরী নিয়োগের টাকা সভাপতি মোওারিন জাহিদ সরকারের নিকট দিতে বলেছি। এই নিয়ে সকলের মাঝে ব্যাপক
উত্তেজনার সৃষ্টি হয়। এক পর্যায়ে সাবেক চেয়ারম্যান নুর মোহাম্মাদ সহ সকলে দাবি তোলেন, নিয়োগের টাকা প্রতিষ্ঠানের উন্নয়নকল্পে ব্যায় করার জন্য। পরবর্তীতে বিষয়টি আলোচকদের মধ্যে আলোচনা করে নিয়োগের টাকা উত্তোলন করে মাদ্রাসার উন্নয়ন কাজে ব্যায় করার জন্য সিন্ধান্ত গ্রহণ করা হয়।

এবিষয়ে মাদ্রাসার সভাপতি মোত্তারিন জাহিদ সরকারের সাথে কথা বললে তিনি এই প্রতিনিধিকে জানান, আমি নিয়োগের কোন টাকা গ্রহন করিনি, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তোলা হয়েছে। আমার মানসম্মান ক্ষুন্ন করার জন্য একটি মহলের চক্রান্ত চলছে। তিনি আরো বলেন, মাদ্রাসার অধ্যাক্ষ আব্দুল মান্নানের নিকট নিয়োগের টাকা গচ্ছিত আছে।

এব্যাপারে ডিজির প্রতিনিধি’র নিকট অভিযোগ করা হয়েছে। মাদ্রাসার অধ্যাক্ষ আব্দুল মান্নানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি নিয়োগের কোন টাকা গ্রহণ করিনাই সব টাকা সভাপতি মোত্তারিনের নিকট আছে। আমার মানসম্মান নষ্ট করার জন্য মিথ্যা অপবাদ দেওয়া হচ্ছে। তার ছেলে কে ওই মাদ্রাসায় নিয়োগ দেওয়া ঠিক হয়েছে কি না সে কথা জানতে চাইলে প্রতিউত্তরে তিনি জানান, নিয়োগ দেওয়া ঠিক হয়নি, যার কারনে আমার ছেলে গত ৭/ ১২/২২ তারিখে অধ্যাক্ষের নিকট দরখাস্তের মাধ্যমে চাকরি থেকে অব্যাহতি চেয়েছে। এই ঘটনাটি নিয়ে এলাকাবাসীর মধ্যে ব্যাপক আলোচনার ঝড় উঠেছে।

উপরে