প্রকাশিত : ১০ ডিসেম্বর, ২০২২ ২২:৪৯

ব্রাহ্মণবাড়িয়ায় চলবে না বেসরকারি অ্যাম্বুল্যান্স

অনলাইন ডেস্ক
ব্রাহ্মণবাড়িয়ায় চলবে না বেসরকারি অ্যাম্বুল্যান্স

ব্রাহ্মণবাড়িয়ায় অনির্দিষ্টকালের জন্য অ্যাম্বুল্যান্স চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন অ্যাম্বুল্যান্স মালিক কল্যাণ সমিতি নামে একটি সংগঠন। অ্যাম্বুল্যান্সের এক মালিককে মারধরের অভিযোগ এনে শনিবার বিকেল থেকে তারা চলাচল বন্ধ রাখার ঘোষণা দেন। এ অবস্থায় রোগী ও তাদের স্বজনদেরকে বিপাকে পড়ার আশঙ্কা করা হচ্ছে।  

এর আগে সকালে অ্যাম্বুল্যান্স কল্যাণ সমিতির সহ-সাংগঠনিক সম্পাদক মো. হাসেমকে মারধর করা হয় বলে অভিযোগ উঠে।

বেলা ১২টার দিকে ঘটা এ ঘটনার জের ধরে সেখানে পুলিশও আসে। তবে সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত এ বিষয়ে থানায় কোনো অভিযোগ দায়ের হয়নি।

মারধরের শিকার মো. হাসেম অভিযোগ করেন, ইসমাইল মিয়া নামের এক চালক অ্যাম্বুল্যান্স নিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের সামনে গেলে জহিরুল ইসলাম ওরফে জুম্মান নামে এক ব্যক্তি গালাগাল শুরু করেন। খবর পেয়ে তিনি সেখানে গেলে জুম্মানের নির্দেশে মারধর করা হয়। পরে তিনি অ্যাম্বুল্যান্স চালক ও মালিকদের নিয়ে বিষয়টি সদর থানা পুলিশকে অবগত করেন।

জুম্মান এসব অভিযোগ অস্বীকার করেছেন। তিনি জানান, এখানে মারধরের কোনো ঘটনা ঘটেনি। ঢাকা মহানগর অ্যাম্বুল্যান্স সমবায় সমিতি লিমিটেড নামে আরেকটি কমিটি রয়েছে। এ নিয়ে সামান্য সমস্যা হয়। আমার দু’টি অ্যাম্বুল্যান্স রয়েছে। আমি কোনো কমিটিতেই নেই। তবে জেলার বেসরকারি মেডিক্যাল কলেজ ও ক্লিনিকে বেশ কিছু অ্যাম্বুল্যান্স রয়েছে। যে কারণে রোগী পরিবহনে কোনো সমস্যা হবে না।

অ্যাম্বুল্যান্স চালক কল্যাণ সমিতির উপদেষ্টা রামচন্দ্র সরকার ও সাধারণ সম্পাদক জহির মিয়া জানান, জেলায় তাদের অধীনে ৫৩টি অ্যাম্বুল্যান্স রয়েছে। যতক্ষণ পর্যন্ত মারধর ও অ্যাম্বুল্যান্স থেকে চাঁদাবাজির বিচার না হবে ততদিন অ্যাম্বুল্যান্স চালানো হবে না।

সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, খবর পেয়ে সেখানে যাওয়া হয়। এ বিষয়ে লিখিত কোনো অভিযোগ পাওয়া যায়নি। হাসপাতালের সিসি ক্যামেরা ফুটেজ দেখে ঘটনাটি তদন্তের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। তবে কর্মবিরতির বিষয়টি জানা নেই।

উপরে