প্রকাশিত : ১০ ডিসেম্বর, ২০২২ ২৩:০২

বর্ণাঢ্য আয়োজনে সূর্যোদয় ব্যায়াম সংঘের অভিষেক ও ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

ষ্টাফ রিপোর্টার
বর্ণাঢ্য আয়োজনে সূর্যোদয় ব্যায়াম সংঘের অভিষেক ও ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন
শুক্রবার সূর্যোদয় ব্যায়াম সংঘের নব নির্বাচিত কার্যনির্বাহী পরিষদের অভিষেক ও ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী ২০২২ উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালিত হয়। এদিন সকাল ৮টায় শহরের বউ বাজার এলাকায় জেলবাগান থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের। হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বগুড়া জেলা পরিষদে এসে শেষ হয়।
 
এরপর বিকেল ৪টায় বগুড়া জেলা পরিষদ চত্বরে সূর্যোদয় ব্যায়াম সংঘের উদ্বোধনী ফেস্টুন উড়িয়ে শুভ উদ্বোধন করেন কিংবদন্তি আঞ্চলিক গানের প্রবর্তক ও বগুড়া ইয়ূথ কয়্যার এর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও অনু্ষ্ঠানের উদ্বোধক তৌফিকুল আলম টিপু। জেলা পরিষদ মিলনায়তনে প্রতিষ্ঠা বার্ষিকী ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম-সেবা।
 
সূর্যোদয় ব্যায়াম সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি লায়ন মোঃ আতিকুর রহমান মিঠুর পরিচালনায় অনু্ষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সভাপতি ও বাংলাদেশ গ্রাম থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না,  বগুড়া জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন নবাব, বগুড়া রিয়েলএস্টেট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও রানার গ্রুপের পরিচালক সাইরুল ইসলাম এবং নিট পলিটেকনিকের পরিচালক রোকন-উজ-জামান মিল্টন।
 
অনু্ষ্ঠানে সভাপতিত্ব করেন বগুড়া জেলা পরিষদের মান্যবর প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ সচিব) আশরাফুল মমিন খান। অনু্ষ্ঠানের শুরুতেই নব নির্বাচিত কার্যনির্বাহী পরিষদের সদস্যদের শপথ বাক্য পাঠ করান প্রধান অতিথি মান্যবর পুলিশ সুপার মহোদয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সূর্যোদয় ব্যায়াম সংঘের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক লায়ন সাহান বারী। এছাড়াও বক্তব্য রাখেন কাহালু থিয়েটারের সভাপতি আব্দুল হান্নান, সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার সহ সভাপতি এবিএম জিয়াউল হক বাবলা, স্বপ্ন ফাউন্ডেশনের চেয়ারম্যান লাখিন আহমেদ, সূর্যোদয় ব্যায়াম সংঘের মোজাফফর রহমান, আরিফুল ইসলাম, রোকনুজ্জামান তুহিন, হাফিজ মোহাম্মদ এজাজ সনি, তারাজুল ইসলাম, আজাদ হোসেন তালুকদার, ডাঃ বাহালুল আলম বাদল, রফিকুল ইসলাম, আবদুল করিম, নজরুল ইসলাম, মাহবুবুর রহমান, আশিকুর রহমান তুহিন, মিল্টন রহমান, হরি বাহাদুর, সাকিউল হাসান রুবেল, সাজু ইমামুদ্দিন, ইশরাত জাহান, জেবুন্নেছা, তুহিন মিয়া, সঞ্চয় দে, তাইজুল ইসলাম, ইমামুল হক। এরপর সম্মাননা প্রদান করা হয়, রিয়েল এস্টেট এ বিশেষ অবদান রাখায় সাইরুল ইসলামকে, উপন্যাসিক, কবি ও শিশু সাহিত্যে বিশেষ অবদান রাখায় খন্দকার বজলুর রহিম, বগুড়া ইয়ুথ কয়্যারে আঞ্চলিক গানে বিশেষ অবদান রাখায় জিএম মাসুদ রানাকে, সাংস্কৃতিক সংগঠক হিসেবে বিশেষ অবদান রাখায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকীকে সম্মাননা প্রদান করা হয়। এরপর উপস্থিত অতিথিদের ও সংগঠনের কার্যনির্বাহী পরিষদের সদস্যদের উত্তরীয় পরিয়ে দেয়া হয়। অনু্ষ্ঠান সঞ্চালনায় ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট বগুড়ার দপ্তর সম্পাদক এইচ আলিম। শেষে বিশিষ্ট সাংস্কৃতিক শিল্পীদের সমন্বয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং র‍্যাফেল ড্র-এর মধ্যে দিয়ে দিনটির কর্মসূচি ও অনুষ্ঠানের সমাপ্তি হয়।
 
উপরে