প্রকাশিত : ১ জানুয়ারী, ২০২৩ ২৩:২৫

সৈয়দপুরে নতুন বছরের প্রথম দিনে বই উৎসব

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে নতুন বছরের প্রথম দিনে বই উৎসব

সারাদেশের মতো রোববার নতুন বছরের প্রথম দিনে নীলফামারী সৈয়দপুর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে বই উৎসব হয়েছে। বর্ণাঢ্য উৎসব অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের হাতে নতুন বছরের শুরুতেই নতুন বই তুলে দেয়া হয়।

উপজেলায় প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ে  সৈয়দপুর তুলশীরাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে নতুন বই বিতরণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে নতুন বছরের নতুই পাঠ্যপুস্তক তুলে দেন।

এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফয়সাল রায়হান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবু  সাঈদ মো. আব্দুল ওয়াহিদ, উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডল।

এতে সভাপতিত্ব করেন সৈয়দপুর তুলশীরাম সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা (ভারপ্রাপ্ত) নাসিমা বানু।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা মো. একরামুল হক, সৈয়দপুর তুলশীরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোমিনুর রহমান খানসহ সৈয়দপুর তুলশীরাম সরকারি উচ্চ বালিকা বিদ্যলয়ের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরারা উপস্থিত ছিলেন।

এছাড়াও সৈয়দপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে পাঠ্যপুস্তক উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুনে দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন। এতে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত)  আলহাজ্ব মো. রাজিব উদ্দিন বাবু। এ সময় শিক্ষা প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদের সকল সদস্য  ও শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

উপরে