প্রকাশিত : ১ জানুয়ারী, ২০২৩ ২৩:২৮

পঞ্চগড়ে বই উৎসবে ২ লাখ ৬৪ হাজার শিক্ষার্থী পাচ্ছে নতুন বই

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে বই উৎসবে ২ লাখ ৬৪ হাজার শিক্ষার্থী পাচ্ছে নতুন বই

পঞ্চগড়ে নতুন শিক্ষাবর্ষে পঞ্চগড় জেলায় প্রাথমিক, ইবতেদায়ী, মাধ্যমিক, দাখিল ও ভোকেশনালে ২৩ লাখ ৫১ হাজার নতুন বই পাচ্ছে ২ লাখ ৬৪ হাজার শিক্ষার্থী।

রোববার সকালে করতোয়া কালেক্টরেট আদর্শ শিক্ষা নিকেতনে বিভিন্ন শ্রেণিতে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে পাঠ্যপুস্তক উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম। সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার শাহীন আকতার ও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রামানিক। এসময় শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, চলতি শিক্ষাবর্ষে পঞ্চগড় জেলায় প্রাথমিক স্তরে এক লাখ ৩৭ হাজার ৬৬১ জন শিক্ষার্থী পাবে ৬ লাখ ৫৪ হাজার ৩৪৫টি নতুন বই। এরই মধ্যে শতকরা ৮৭ ভাগ বই জেলায় এসেছে এবং তা প্রতিটি স্কুলে পৌছে দেয়া হয়েছে। এছাড়া স্কুল ও মাদ্রাসার ইবতেদায়ী এবং দাখিল শাখার জন্য এক লাখ ২৬ হাজার ৪৪৮ জন শিক্ষার্থীর জন্য নতুন বইয়ের প্রয়োজন ১৬ লাখ ৯৬ হাজার ৬১৪টি। ইতোমধ্যে শতকরা ৫৫ ভাগ বই পাওয়া গেছে। বাকি বইগুলো দ্রুতই পাওয়া যাবে বলে জানিয়েছেন জেলা শিক্ষা অফিসার শাহীন আকতার ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শহীদুল ইসলাম। 

উপরে