প্রকাশিত : ৩ জানুয়ারী, ২০২৩ ১৯:৪৫

বগুড়ায় শূণ্য দুটি সংসদীয় আসনেই মনোনয়ন কিনলেন হিরো আলম

ষ্টাফ রিপোর্টার
বগুড়ায় শূণ্য দুটি সংসদীয় আসনেই মনোনয়ন কিনলেন হিরো আলম

বিএনপির দুই সংসদ সদস্য পদত্যাগ করার পর বগুড়ার দুটি আসনে অনুষ্ঠিত হতে যাওয়া উপ-নির্বাচনে অংশ নিতে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন  মো. আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। সোমবার দুপুরে বগুড়ার নির্বাচন অফিস থেকে জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহমুদ হাসানের কাছ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

এ সময় হিরো আলম সাংবাদিকদের বলেন, নির্বাচন ও অভিনয় জগত দুটি আলাদা। আমরা যখন অভিনয় করি, তখন অভিনয় নিয়েই ব্যস্ত থাকি। আর যখন জনসেবায় কাজ করি তখন জনসেবা নিয়েই ব্যস্ত থাকি। হিরো আলম বলেন, তিনি জনগণকে নিয়ে কাজ করেন আগে থেকেই এবং সবসময় জনগণের পাশেই থাকতে চান তিনি। দুটি আসনে একত্রে ভোট করার সিদ্ধান্ত প্রসঙ্গে হিরো আলম বলেন, তিনি আগেও বগুড়া সদরে ইউনিয়ন পরিষদের সদস্য হিসেবে ভোট করেছেন। এখন জনপ্রিয় হওয়াতে এলাকার মানুষ সদরে এমপি পদে তাকে ভোট করার অনুরোধ করেছে। তাই এলাকার মানুষের অনুরোধে  তিনি সদর থেকে ভোট করবেন। আবার আর বিগত সময় যেহেতু কাহালু-নন্দীগ্রাম থেকে তিনি ভোট করেছিলেন তাই এবার ওখান থেকে ভোট না করলে সেখানকার মানুষ মন খারাপ করবে। তাই দুই এলাকার মানুষকে খুশি করতে তিনি দুটি আসন থেকেই নির্বাচন করতে করবেন এবং শেষ পর্যন্ত কোনো আসন থেকেই প্রার্থীতা প্রত্যাহার করবেন না বলে জানান হিরো আলম।

প্রসঙ্গত, বিএনপির দলীয় সিদ্ধান্তে গত ১১ ডিসেম্বর বগুড়া-৬  আসনের সংসদ সদস্য গোলাম মো. সিরাজ ও বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশারফ হোসেন স্পিকারের কাছে পদত্যাগপত্র জমা দেন। ফলে আসন দুটি শূন্য ঘোষণা করা হয়। পরবর্তীতে ১ ফেব্রæয়ারি ইভিএমে ভোট গ্রহণের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী উপনির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৫ জানুয়ারি। আর ৮ জানুয়ারি মনোনয়ন বাছাই ও ১৫ জানুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে মর্মে নির্বাচন অফিস সূত্রে জানা যায়।

 
 
উপরে