প্রকাশিত : ৪ জানুয়ারী, ২০২৩ ২১:১৩

বগুড়ায় বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

অনলাইন ডেস্ক
বগুড়ায় বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
বর্ণাঢ্য আয়োজনে বাংলাদেশ ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে সংগঠনটির বগুড়া জেলা কমিটি। 
 
বুধবার সকাল থেকে জেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা ছোট ছোট মিছিল নিয়ে শহরের টেম্পল সড়কে দলীয় কার্যালয়ে সামনে সমাবেত হন।
 
দলীয় কার্যালয়ের সামনে সকাল ৭টায় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন জেলা কমিটির সভাপতি সজীব সাহা ও সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয়। 
 
বেলা ১১টায় শহরের মুজিব মঞ্চে জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু এবং প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। এসময় জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট মকবুল হোসেন মুকুল, সাবেক সভাপতি আলতাফুর রহমান মাসুক, সাবেক সভাপতি আসাদুর রহমান দুলু, সাবেক সাধারণ সম্পাদক শাহাদত আলম ঝুনু, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট জাকির হোসেন নবাব, সাবেক সভাপতি রফি নেওয়াজ খান রবিন, সাবেক সাধারণ সম্পাদক আবু সুফিয়ান সফিক, সাবেক আহ্বায়ক এসএম রুহুল মোমিন তারিক, সাবেক যুগ্ন আহবায়ক ভিপি সাজেদুর রহমান শাহীন, সাবেক সভাপতি আব্দুল্লাহ আল রাজী জুয়েল, সাবেক সভাপতি নাঈমুর রাজ্জাক তিতাস সহ জেলা আওয়ামী লীগ, জেলা শ্রমিক লীগ, জেলা স্বেচ্ছাসেবক লীগ,  জেলা মহিলা আওয়ামী লীগ ও জেলা যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।
 
আলোচনা সভায় বক্তারা বলেন, বাংলাদেশ ছাত্রলীগ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন। দেশের সকল লড়াই সংগ্রামে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা সক্রিয় ভূমিকা পালন করেছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে ও শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে ঐক্যবদ্ধ ভূমিকা পালন করবে ছাত্রলীগ। দেশ এগিয়ে যাচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে। এ দেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা করতে হলে এবং এদেশের মানুষকে সুখী সমৃদ্ধ ভাবে গড়ে তুলতে হলে নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনা সরকারকে বারবার নির্বাচিত করার কোন বিকল্প নেই।
 
আলোচনা সভা শেষে বেলা ১২ টায় বগুড়া জেলা ছাত্রলীগের সভাপতি সজীব সাহা ও সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলামের নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় কয়েক হাজার নেতা কর্মী অংশগ্রহণে বগুড়া শহরের প্রধান প্রধান সড়কগুলি প্রদক্ষিণ করে মুজিব মঞ্চে এসে শেষ হয়। এরপর মুজিব মঞ্চে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিশালাকার কেক কর্তন করেন সংগঠনের নেতাকর্মীরা।
 
এর আগে সকাল সাড়ে ৭ টার দিকে নির্ধারিত কর্মসূচি অনুযায়ী টেম্পল রোডের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন করা হয়। সকাল পৌণে ৮ টার দিকে দলীয় কার্যালয়ের সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন সংগঠনটির নেতাকর্মীরা। বাদ মাগরিব বগুড়া বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে দোয়া করা হয়। তারপর সেউজগাড়িতে ছিন্নমূল ও পথ শিশুদের মাঝে খাদ্য বিতরণ করেন। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জেলা ছাত্রলীগের কর্মসূচি সংগঠনটির সকল ইউনিটের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।
 
প্রসঙ্গত, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ছাত্রলীগ। সংগঠনটি বর্তমান সময়ে দেশের সর্ববৃহৎ ছাত্র সংগঠন। ১৯৪৮ সালের এদিনে বাংলা, বাঙালির স্বাধিকার অর্জনের লক্ষ্যে বঙ্গবন্ধুর নির্দেশনায় প্রতিষ্ঠিত হয় ছাত্রলীগ।
উপরে