প্রকাশিত : ৪ জানুয়ারী, ২০২৩ ২১:৩৭

সৈয়দপুরে প্রয়াত এমপি আলিম উদ্দিন শিক্ষা ও কল্যাণ ফাউন্ডেশনের যাত্রা

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে প্রয়াত এমপি আলিম উদ্দিন শিক্ষা ও কল্যাণ ফাউন্ডেশনের যাত্রা

নীলফামারীর সৈয়দপুরে প্রয়াত সংসদ সদস্য আলিম উদ্দিনের নামে আলিম উদ্দিন শিক্ষা ও কল্যাণ ফাউন্ডেশনের যাত্রা শুরু হয়েছে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) রাতে নীলফামারীর সৈয়দপুর শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের খোরাক হোটেলে ফাউন্ডেশনটির  আনুষ্ঠানিক উদ্বোধন হয়। ফাউন্ডেশনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রয়াত সংসদ সদস্য আলিম উদ্দিনের সহধর্মিনী এবং বর্তমানে জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলিম।

এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেনসৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শাহজাহান সরকার বাবুল, মরহুম আলিম উদ্দিনের জ্যেষ্ঠ পুত্র সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান রাশেদ, উপজেলা আওয়ামী সাধারণ সম্পাদক  মো. মহসিনুল হক মহসিন, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আনোয়ারুল হক শাহাজী, জোবায়দুর রহমান শাহীন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সরকার মো. কবির উদ্দিন ইউনুছ, পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, শহীদ পরিবারের সন্তান অধ্যক্ষ মো. সাখাওয়াৎ হোসেন খোকন,সৈয়দপুর প্রেস ক্লাবের সভাপতি সাকির হোসেন বাদল, সাংবাদিক নজির হোসেন নজু, আমেরিকা প্রবাসী জামাতা রাব্বী মামুন খোকন ও দুই মেয়ে আশা জামান, উষা জামান প্রমূখ।

ফাউন্ডেশনের উদ্বোধনী অনুষ্ঠানে সৈয়দপুরে উদীয়মান রাজনীতিবিদ ও রবির সেবার প্রতিষ্ঠাতা রবিউল আউয়াল রবিসহ রাজনীতিবিদ, সুধীজন, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে এক দুস্থ হৃদরোগীকে চিকিৎসার জন্য এক লাখ টাকা দিয়ে আলিম উদ্দিন ফাউন্ডেশনের শুভ উদ্বোধন করা হয়।

উল্লেখ্য, ভাষা সৈনিক, শহীদের সন্তান ও বীর মুক্তিযোদ্ধা আলিম উদ্দিন ফাউন্ডেশনটি মরহুম আলিম উদ্দিনের প্রবাসী সন্তানদের অর্থায়নে পরিচালিত হবে। আর এটির অস্থায়ী কার্যালয় করা হয়েছে সাবেক সংসদ সদস্য আলিম উদ্দিনের পৈত্রিক বাড়ি সৈয়দপুর শহরের নতুন বাবুপাড়া শহীদ বদিউজ্জামান ভবনে। ওই ফাউন্ডেশন থেকে গরীব শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান, অসহায় রোগীদের চিকিৎসা প্রদানসহ বিভিন্ন প্রকার কল্যাণ কার্যক্রম পরিচালিত হবে বলে প্রায়ত সংসদ সদস্য আলিম উদ্দিনের সন্তানেরা জানিয়েছেন।

 

উপরে