প্রকাশিত : ৫ জানুয়ারী, ২০২৩ ১৯:৩০

সপ্তাহের ব্যবধানে সৈয়দপুর বিসিক শিল্প নগরীতে আবারো আগুন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সপ্তাহের ব্যবধানে সৈয়দপুর বিসিক শিল্প নগরীতে আবারো আগুন

বুধবার দিবাগত রাতে নীলফামারীর সৈয়দপুর বিসিক শিল্প নগরীতে আবারো অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ নিয়ে গত এক সপ্তাহের ব্যবধানে নীলফামারীর সৈয়দপুর বিসিক শিল্প নগরীতে দুইটি বড় ধরনের অগ্নিকান্ডের ঘটনা ঘটলো। সর্বশেষ গত বুধবার রাত নয়টার দিকে বিসিক শিল্প নগরীর সেলিম ফুড ইন্ডাষ্ট্রিজে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে শিল্প নগরীর ওই ইন্ডাষ্ট্রিজের আনুমানিক ৫০ লাখ টাকার সম্পদ পুঁড়ে গেছে। খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পএক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে আগুনের সঠিক কারণ জানা যায়নি।

জানা গেছে, ঘটনার দিন বুধবার সন্ধ্যা আনুমানিক সাতটার দিকে বিসিক শিল্পনগরীতে অবস্থিত সেলিম ফুড ইন্ডাষ্ট্রিজটির শ্রমিক-কর্মচারীরা যথারীতি কাজকর্ম বন্ধ করে চলে যান। তবে ইন্ডাষ্ট্রিজের অফিসে বসে কাজকর্ম করছিলেন কয়েকজন কর্মচারী। এরই মধ্যে রাত আনুমানিক রাত নয়টার দিকে ইন্ডাষ্ট্রিজের তিনতলায় আকষ্মিক আগুন লাগে। খবর  পেয়ে  সৈয়দপুর ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।  কিন্তু তার আগেই ইন্ডাষ্ট্রিজের মূল্যবান মেশিনপত্র, গম, আটা, ময়দা, সুজি ও ভূষির বস্তা পুঁড়ে যায়। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ ৫০ লাখ টাকার বেশি বলে সেলিম ফুড ইন্ডাষ্ট্রিজের স্বত্ত্বাধিকারী আলহাজ্ব মো. এশরাম দাবি করেন।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সৈয়দপুর স্টেশনের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মো. রোকনুজ্জামান জানান, শর্ট সার্কিট থেকে ওই আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে ক্ষয়ক্ষতি ও আগুনের সঠিক কারণ নিরূপনে কাজ অব্যাহত রয়েছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, এর আগে গত ২৮ ডিসেম্বর রাতে নীলফামারীর সৈয়দপুর বিসিক শিল্প নগরীর আমিনুল প্লাই উড কারখানায় আকস্মিক সংঘটিত আগুনে  শিল্প প্রতিষ্ঠানটির  প্রায় কোটি টাকার সম্পদ পুঁড়ে যায়। 

 

উপরে