প্রকাশিত : ৬ জানুয়ারী, ২০২৩ ১৪:৩১

প্রেমের টানে ফিলিপাইনের তরুণী লক্ষ্মীপুরে

অনলাইন ডেস্ক
প্রেমের টানে ফিলিপাইনের তরুণী লক্ষ্মীপুরে

প্রেমের টানে নিজ দেশের গণ্ডি পেরিয়ে ফিলিপাইন থেকে বাংলাদেশের লক্ষ্মীপুরে এসেছেন যোয়ান ডিগুসমান লেগুমবাই নামে এক তরুণী। শুধু তাই নয়, নিজের ধর্ম ও নাম পরিবর্তন করে প্রেমিক মো. নাইমুর রশিদকে বিয়ে করতে যাচ্ছেন তিনি। যোয়ান ডিগুসমান নাম থেকে এখন তিনি নাজিফা রশিদ আমিরা।

শুক্রবার (৬ জানুয়ারি) দুপুরে শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে নাইমুরকে বিয়ে করবেন আমিরা। 

এর আগে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদী গ্রামে নাইমুরের বাড়িতে আমিরার গায়ে হলুদের অনুষ্ঠান সম্পন্ন হয়। সেখানে বিদেশি ওই তরুণীকে দেখতে শত শত মানুষ ভিড় জমায়। 

গত ৩ জানুয়ারি (মঙ্গলবার) নাইমুরের বাড়িতে আসেন আমিরা।

নাইমুর লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদী গ্রামের বাসিন্দা নুর মোহাম্মদের ছেলে। তিনি মালয়েশিয়া প্রবাসী।

খোঁজ নিয়ে জানা গেছে, নাইমুর মালয়েশিয়ার একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করেন। চাকরির সুবাধে তার সঙ্গে পরিচয় হয় ফিলিপাইনের আরনেসতা লেগুমবাই ও ইমেলদা লেগুমবাই দম্পতির মেয়ে যোয়ান ডিগুসমান লেগুমবাইয়ের (আমিরা)। পরিচয় থেকে শুরু হয় তাদের প্রেম। আর সেই প্রেমের টানে বাংলাদেশে নাইমুরের বাড়িতে আসেন আমিরা। এখানে নিজের নাম পরিবর্তন করে রেখেছেন নাজিফা রশিদ আমিরা।

নাইমুর বলেন, ‘গত ৮ বছর ধরে আমাদের মধ্যে প্রেমের সম্পর্ক। বিয়ে করার সিদ্ধান্ত নেওয়ার পর প্রতিষ্ঠান থেকে ছুটি নিয়ে বাংলাদেশে এসেছি। নিজের এবং ওই আমিরার বাবা মায়ের সম্মতিতে আমাদের বিয়ে হচ্ছে। ছুটি শেষে আবারও আমরা মালয়েশিয়ায় ফিরে যাবো।’ 

আমিরা বলেন, ‘বাংলাদেশে এসে খুবই ভালো লাগছে। এখানকার মানুষের সঙ্গে খুব সহজেই মিশতে পারছি। বাংলাদেশের খাবার ও এখানকার সংস্কৃতি আমার খুব পছন্দ হয়েছে।’ 

নাইমুরের স্বজনরা জানান, উভয় পক্ষের সম্মতিতে বিয়ে সম্পন্ন হতে যাচ্ছে। ফিলিপাইনের ওই তরুণী আসার পর থেকে সবার সঙ্গে মিলেমিশে চলছে। এখানকার খাবার দাবার তার খুব পছন্দ। তাকে দেখতে বাড়িতে ছুটে আসছেন মানুষরা। আমিরা ইংরেজিতে কথা বলে, মাঝে মধ্যে কিছু কথা বাংলাতেও বলতে পারে।

 

 

গত ৬ মাসে প্রেমের টানে ভিনদেশি ৫ তরুণী এসেছেন লক্ষ্মীপুরে।

উপরে