প্রকাশিত : ১১ জানুয়ারী, ২০২৩ ১৯:৫৬

হিলিতে পথচারী শীতার্তদের মাঝে ইউএনও'র শীতবস্ত্র বিতরণ

হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ
হিলিতে পথচারী শীতার্তদের মাঝে ইউএনও'র শীতবস্ত্র বিতরণ

কনকনে শীত আর ঠাণ্ডা বাতাসে কাঁপছে উত্তরবঙ্গ। অসহায় হতদরিদ্র শীতার্তদের মাঝে দিনরাত শীতবস্ত্র বিতরণ করছেন দিনাজপুরের হাকিমপুর (হিলি) উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুরে-আলম।

পৌষ মাসের শুরুতে দেশের উত্তরে পড়তে শুরু করেছে প্রচণ্ড শীত আর ঘন কুয়াশা। এই শীতে বেশি বিপাকে পড়ছেন খেটে খাওয়া দিনমজুরেরা। শীতের গরম কাপড় নেই এসব মানুষের। আবার অনেক পথচারীরা কাঁপছে শীতে। এসব শীতার্তদের মাঝে দিনের বেলা ছাড়াও গভীর রাত পর্যন্ত হাতে কম্বল নিয়ে ছুটে বেড়াচ্ছেন এই নির্বাহী কর্মকর্তা। রাস্তার পাশে, বাসস্ট্যান্ড, বাজার, বিভিন্ন হোটলের অসহায় কর্মচারীদের ডেকে ডেকে গরম কম্বল গায়ে পড়িয়ে দিয়ে আসছেন তিনি।

জাহেরা বেগম বলেন, আমি গরীব মানুষ বাবা, স্বামী সন্তান নেই। মানুষের বাড়িতে কাজ করে খায়। কয়েকদিন থেকে খুবি শীত পড়ছে, পড়ার মতো তেমন কেন শীতের গরম কাপড় নেই। আজ রাস্তায় থেকে এই স্যার ডেকে একটা কম্বল দিলো, আমার অনেক উপকার হলো।

একজন হোটেল কর্মচারী মতিয়ার রহমান বলেন, আমরা অসহায় মানুষ, কে কার খোঁজ রাখে। তবে উপজেলার ইউএনও স্যার নিজে এসে আমাকে খুঁজে একটা করে কম্বল দিয়েছেন। খুব ঠাণ্ডা, কম্বলটা অনেক উপকার হলো।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নুরে-আলম বলেন, পৌষের শুরুতেই এই অঞ্চলে প্রচণ্ড শীত পড়েছে। আমরা সরকারি ভাবে ১৬০০ কম্বল শহর সহ প্রতন্ত গ্রামে অসহায় দুস্থ মানুষের মাঝে এসব কম্বল বিতরণ করেছি। দিনের বেলা এবং রাতেও অসহায়দের খুঁজে এসব গরম কম্বল দিয়েছি। ইউনিয়ন এবং পৌরসভার মাধ্যমেও কম্বল দেওয়া হয়েছে। বিভিন্ন হোটেলে অসহায় নারী-পুরুষ কর্মচারী, পথচারী এবং মুক্তিযোদ্ধাদের কম্বল দিয়েছি। আমাদের শীতবস্ত্র বিতরণ অব্যাহত রয়েছে। 

উপরে