প্রকাশিত : ১২ জানুয়ারী, ২০২৩ ১৯:৪৬

দাদন ব্যবসায়ীর কাছ থেকে অসহায় হিন্দু পরিবারের আসবাবপত্র উদ্ধার, আটক ২

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি
দাদন ব্যবসায়ীর কাছ থেকে অসহায় হিন্দু পরিবারের আসবাবপত্র উদ্ধার, আটক ২
বগুড়ার শাজাহানপুরে গোহাইলে দাদন ব্যবসায়ী গোলাম হোসেন ও নূর হোসেনের বিরুদ্ধে অসহায় হিন্দু পরিবারের বাড়ি ভাঙচুর ও আসবাবপত্র লুটপাটের অভিযোগ উঠেছে।  
 
বৃহস্পতিবার সকালে গোহাইল ইউনিয়ন পালাহার মন্ডলপাড়া দিলীপ চন্দ্র, পিতা নিবারণ কর্মকার এর বাড়িতে এ ঘটনা ঘটে।
 
দাদন ব্যবসায়ীদের চাহিদা মোতাবেক সুদের টাকা পরিশোধ করতে না পেরে দিলীপ চন্দ্র ১৫ দিন ধরে গ্রাম ছেড়ে অন্যত্র চলে যায়।এ সুযোগে দাদন ব্যবসায়ী কতৃক অসহায় পরিবারে বাড়ি থেকে টিভি, ফ্রিজ,ইলেকট্রনিক মেশিন সহ বিভিন্ন আসবাবপত্র লুন্ঠন করে অন্যত্র নিয়ে যান।
 
এ সংবাদ শুনামাত্র ঘটনা স্থানে ছুটে যান গোহাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আতোয়ার তালুকদার ফজু। সঙ্গে সঙ্গে স্থানীয় প্রশাসন ও থানা পুলিশ সহযোগিতায় অসহায় পরিবারের লুন্ঠন হওয়া আসবাবপত্র উদ্ধার করেন।এ ঘটনায় দাদন ব্যবসায়ী গোলাম হোসেন, পিতা মৃত এয়াকুব, ও নুরু হোসেন হাজী, পিতা মৃত নবির উদ্দিন আটক করে পুলিশ হাতে তুলে দেন।
 
স্থানীয় এলাকাবাসীর জানায়,দাদন ব্যবসায়ী গোলাম হোসেন ও নূর হোসেনের কাছ থেকে দিলীপ চন্দ্রে ৭০/৮০  হাজার টাকা ধার নেন।কিন্তু প্রতিমাসে সুদ-আসলে তার চেয়ে বেশি টাকা পরিশোধ করলেও দিলীপ চন্দ্রে ওপর দাদন ব্যবসায়ীরা আরও সুদের টাকা পরিশোধে চাপ দিচ্ছে।দাদন ব্যবসায়ীদের চাহিদা মোতাবেক সুদের টাকা পরিশোধ করতে না পেরে দিলীপ চন্দ্র ১৫/২০ দিন ধরে গ্রাম ছেড়ে অন্যত্র চলে যায়। এ সুযোগে দাদন ব্যবসায়ী লোকজন নিয়ে এসে অসহায় পরিবারে বাড়ি ভাঙচুর করে  টিভি, ফ্রিজ,ইলেকট্রনিক মেশিন সহ বিভিন্ন আসবাবপত্র ও লুটপাটের করে নিয়ে যায়। 
 
থানার অফিসার ইনচার্জ আব্দুল কাদের জিলানী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন।এ ঘটনায় গ্রাম পুলিশ বাদী হয়ে একটি মামলা দিয়েছে।গ্রেপ্তারকৃত ২ জন আসামি আদালতে মাধ্যমে জেল হাজতে পাঠিয়ে দেওয়া হবে।
উপরে