প্রকাশিত : ১৪ জানুয়ারী, ২০২৩ ২৩:০৬

আত্মহত্যা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে: ওসি শিবগঞ্জ

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি
আত্মহত্যা প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি করতে হবে: ওসি শিবগঞ্জ

বগুড়ার শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ মনজুরুল আলম বলেছেন, আত্মহত্যা প্রতিরোধে সাধারণ মানুষকে সচেতন করে গণসচেতনতা বৃদ্ধি করতে হবে। আত্মহত্যার কুফল সম্পর্কে সাধারণ মানুষকে অবগত করলে মানুষ আত্মহত্যার মতো জঘন্যতম পাপ কাজ থেকে বিরত থাকবে। আল্লাহ মানুষকে সৃষ্টি করেছেন এবং তিনি জন্ম-মৃত্যু নির্ধারণ করেছেন। মানুষের আত্মহত্যার করার কোন অধিকার নাই। আত্মহত্যা মহাপাপ। আত্মহত্যাকারীর দুনিয়া ও আখেরাতে তার কোন স্থান নেই। মানুষ আবেগ প্রবণ হয়ে আত্মহত্যার পথ বেছে নেয়। নিজের জীবন নিজে শেষ করার জন্য আল্লাহ মানুষকে সৃষ্টি করেননি। মানুষের কৃতকর্মের ফল স্বয়ং আল্লাহ পাক নিজে দিবেন। কে বেহেস্তে কে জাহান্নামে যাবে কেউ বলতে পারবে না। যে আত্মহত্যা করবে সে ব্যক্তি আল্লাহর নির্দেশনা অমান্য করল। আল্লাহর নির্দেশনা অমান্য করলে আল্লাহ কাউকে ছাড় দিবেন না। তাই তিনি সকলকে আত্মহত্যার মতো জঘন্যতম কাজ থেকে বিরত থাকার আহ্বান জানান।

তিনি শনিবার শিবগঞ্জ থানা পুলিশের আয়োজনে বুড়িগঞ্জ ইউনিয়ন বিট পুলিশিং এর উদ্যোগে ছাতড়া আজুজ কাসেমিয়া মাদ্রাসা মাঠে আত্মহত্যা প্রতিরোধে জনসচেতনা মূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন।

রজিব অটো রাইস মিল এর ব্যবস্থাপনা পরিচালক ও ছাত্রড়া আজুজ কাসেমিয়া মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি রজিব উদ্দিনের সভাপতিত্বে এবং বুড়িগঞ্জ ইউনিয়ন বিট পুলিশ কার্যালয়ের দায়িত্ব প্রাপ্ত বিট অফিসার উপ-সহকারি পুলিশ পরিদর্শক নাজমুল হকের
সঞ্চলনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বুড়িগঞ্জ ০১ নং ওয়ার্ডের আওয়ামী লীগ সভাপতি শেখ ফরিদ, সাধারণ সম্পাদক ইমরান হোসেন, ইউপি সদস্য সানোয়ার হোসেন প্রমুখ।

উপরে