প্রকাশিত : ১৫ জানুয়ারী, ২০২৩ ১৯:১১

দেশে এসে রাজনীতি করার সৎসাহস নেই তারেক জিয়ার: ওবায়দুল কাদের

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
দেশে এসে রাজনীতি করার সৎসাহস নেই তারেক জিয়ার: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী  ওবায়দুল কাদের এমপি বলেছেন, আওয়ামী লীগ কচু পাতার ওপর ভোরের শিশির বিন্দু নয়, যে টোকা দিলেই পড়ে যাবে। আওয়ামী লীগের ভীত এদেশের মাটি আর মানুষের অন্তরে। মাটি ও মানুষের হৃদয়ে যে নেতা তাকে হাঁক ডাক দিলেই সরিয়ে দিবে তা দিবাস্বপ্ন ছাড়া কিছুই নয়। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন ১০ ডিসেম্বর তারেক জিয়াকে দেশে ফিরিয়ে নিয়ে আনবেন, খালেদা জিয়াকেও মুক্ত করবেন। তিনি আরো বলেছেন আমাদের নাকি পতন হবে। কিন্তু তাদের আন্দোলনে কোন ইস্যু নেই। তাই তাদের আন্দোলনে কোন পাবলিকও নেই। আছে শুধু তাদের নেতাকর্মী। তাই দেশে এসে রাজনীতি করার সৎ সাহস নেই তারেক জিয়ার।

তিনি রোববার (১৫ জানুয়ারি) বেলা ১১টায় নীলফামারীর সৈয়দপুরে অফিসার্স কলোনী ফাইভ স্টার মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ কর্মসুচির  উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

এতে বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং  তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি ( ড. হাছান মাহমুদ) বিএনপিকে শীতের অতিথি পাখি হিসেবে আখ্যায়িত করে বলেন, শীতের পাখি এসে যেমন ধান ও মাছ খায়, মোটাতাজা হয়ে আবার চলে যায়। ভোট আসলে তাদের দেখা মিলে।  মনোনয়ন বাণিজ্য করে। এর পর আর তাদের কোন খোজখবর মেলে না। তিনি বলেন আমাদের দেশের অর্থনীতি এখন অনেজ মজবুত। আমরা এখন ৩৫ তম অর্থনীতির দেশ। মালয়েশিয়া ও সিঙ্গাপুরকে পিছিয়ে ফেলে আমরা এ অবস্থানে এসেছি। আমরা আরো ইেগয়ে যাবে। বিশ্বের ৪০তম সামরিক শক্তিধর দেশ বাংলাদেশ। এখন আর এদেশের মানুষ অনেক মতো নেই। তাদের বেশভূষার অনেক পরিবর্তন ঘটেছে। চেহারও পরিবর্তন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ  হাসিনার যাদুকরী পরিকল্পনা মাধ্যমে এটি সম্ভব হয়েছে কেবল।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন, সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন,স্থানীয় আওয়ামী লীগের অন্যতম নেতা অধ্যক্ষ  মো. সাখাওয়াৎ হোসেন খোকন প্রমূখ।

এ সময় সাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, নীলফামারী আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক, সৈয়দপুর   পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম বাবু, পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র রাফিকা আকতার জাহান বেবীসহ রংপুর বিভাগের আট জেলার আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকেরা উপস্থিত ছিলেন। নীলফামারী জেলা আওয়ামী লীগের সহযোগিতায় আয়োজিত শীতবস্ত্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম।

শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের শীতার্ত মানুষের হাতে কম্বল তুলে দিয়ে শীতবস্ত্র বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের আরো বলেন, ওবায়দুল কাদের বলেন, আমরা স্বীকার করি বর্তমানে দেশের জিনিসপত্রের দাম বেড়ে গেছে, সাধারণ ও অল্প আয়ের মানুষ খুব কষ্টে আছেন এটি সত্য। কিন্তু এ সংকট আমরা সৃষ্টি করিনি। ইউক্রেন ও রাশিয়া যুদ্ধ এবং বড় বড় দেশগুলো এ সংকট সৃষ্টি করেছে। বড় বড় দেশের সংকট ও সমস্যা আমাদের মতো ছোট ছোট দেশে এসে পড়েছে। বিদ্যূতের দাম সমন্বয় করা হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমাদের প্রধান কাজ মানুষকে বাঁচানো,অর্থনীতিকে বাঁচানো। আর অর্থনীতিকে বাঁচাতে হলে শেখ হাসিনা সরকারের দরকার রয়েছে।

আমরা রাজনীতি করি মানুষের জন্য। কিন্তু যারা মানুষের বিপদে-আপদে,দুঃখে-কষ্টে মানুষের পাশে দাঁড়ান না, তারা কখনো বঙ্গবন্ধুর আদর্শের কর্মী হতে পারে না। শেখ হাসিনারও কর্মী নন তারা। তিনি বলেন, বঙ্গবন্ধু ছিলেন সেই মানুষ যিনি বিপদে আপদে সব সময় মানুষের পাশে এগিয়ে আসতেন। তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনাও পিতার আদর্শের মতো মানুষের বিপদে আপদে সব সময় এগিয়ে আসেন। আর আজ আমরা তারই নির্দেশে উত্তরবঙ্গের শীতার্ত মানুষের কাছে শীতবস্ত্র নিয়ে এসেছি। বিনিময়ে আমরা কিছুই চাই না। মির্জা ফখরুল ইসলাম আলমগীর উত্তরবঙ্গের মানুষ। অথচ তিনি শীতে কাহিল এ জনপদের মানুষের জন্য কোন কিছুই করেননি।

ওবায়দুল কাদের বলেন, গত কয়েক দিনের তীব্র শৈত্য প্রবাহ কেটে গিয়ে আজ যেমন সূর্য্য উঁকি দিয়েছে, তেমনি শেখ হাসিনাও বাংলাদেশকে অন্ধকার থেকে আলোর পথে নিয়ে এসেছেন। বর্তমান আওয়ামী লীগ সরকারের ১৪ বছরের শাসনামালে দেশে প্রভূত উন্নয়ন হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আমরা বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী, শিক্ষাসহ বিভিন্ন রকম ভাতা এবং  ১০ টাকা কেজিতে চাল দিচ্ছি। মানুষের জীবিকার জন্য বিভিন্ন ভাতা প্রদান অব্যাহত রয়েছে। শেখ হাসিনা সরকারের পলিসির কারণে উত্তরবঙ্গ থেকে চিরতরে বিদায় নিয়েছে মঙ্গা আজ। মঙ্গা এখন যাদুঘরে চলে গেছে। রাজধানী ঢাকা থেকে রংপুর পর্যন্ত ছয় লেনের রাস্তা নির্মাণ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানান, রংপুর বিভাগের আটটি জেলায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৩০ হাজার পিস কম্বল বিতরণ করা হয়। 

 

উপরে