প্রকাশিত : ১৯ জানুয়ারী, ২০২৩ ১৯:০৪
সামাজিক সংগঠন প্রত্যাশা ’৮৬ এর

সৈয়দপুরে সোয়েটার পেল দেড় শতাধিক অসহায় দুস্থ শিশু শিক্ষার্থী

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুরে সোয়েটার পেল দেড় শতাধিক অসহায় দুস্থ শিশু  শিক্ষার্থী

নীলফামারীর সৈয়দপুরে সামাজিক সংগঠন প্রত্যাশা ’৮৬ এর উদ্যোগ  দেড় শত অসহায় দুস্থ শিক্ষার্থীকে এক শত ৫০ পিস নতুন সোয়েটার প্রদান করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিকেল তিনটায় শহরের সাহেবপাড়াস্থ সৈয়দপুর শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে  ওই সোয়েটার  বিতরণ করা হয়।

 এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হিসেবে উপস্থিত ছিলেন    সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল রায়হান। অরাজনৈতিক সামাজিক সংগঠন প্রত্যাশা ’৮৬ এর সভাপতি ও সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের সিনিয়র শিক্ষক মো. আব্দুল আউয়ালের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক শেখ মো. শহীদুল হক।
 
 এ সময় প্রত্যাশা ’৮৬ এর সহ-সভাপতি ও সৈয়দপুর শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক  কৃষিবিদ এম এ মুবিন সরকার,   সাংগঠনিক সম্পাদক মো. রবিউল ইসলাম রবি, সহ-সাংগঠনিক আনিছুল ইসলাম,  কোষাধ্যক্ষ নাসিম উদ্দিন, সহ- কোষাধ্যক্ষ শফিকুল ইসলাম,  প্রচার সম্পাদক টিকেন্দ্রজিৎ রায় মীরু, দপ্তর সম্পাদক গোলাম রব্বানী, কার্যকরী  কমিটির সদস্য নিরঞ্জন চন্দ্র রায়, রায়হানা লুনা, ফরিদা পারভীন ডলি প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের প্রধান অতিথি ইউএনও ফয়সাল রায়হান শিশু শিক্ষার্থীদের হাতে সোয়েটারগুলো তুলে দেন।
 
\ওই দিন সংগঠনটির পক্ষ থেকে  সৈয়দপুর শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের এক শত ৫০ অসহায়  দুস্থ শিক্ষার্থীদের  মাঝে নতুন সোয়েটার বিতরণ করা হয়েছে। 
প্রসঙ্গত, প্রত্যাশা ’৮৬ নীলফামারীর  সৈয়দপুর শহরের  একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন।  সৈয়দপুর শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে বিগত ১৯৮৬ সালে এসএসসি পরীক্ষার্থী উত্তীর্ণ বন্ধুদের নিয়ে সংগঠনটি গঠন করা হয়। সংগঠনটির শ্নোগান হচ্ছে “বন্ধুত্ব বিনির্মাণে ও সমাজ কল্যাণে”।  ওই শ্লোগানকে সামনে রেখে গত ২০১৭ সালে যাত্রা শুরু হয় । যাত্রার প্রাক্কাল থেকে সংগঠনটি সমাজের অসহায়, গরীব  দুস্থদের খাদ্য সামগ্রী, শীতবস্ত্র, কর্মজীবী নারীদের মাঝে সেলাই মেশিন, ফ্রি চিকিৎসাসেবা ও ওষুধ প্রদানসহ নানাবিধ সমাজ কল্যাণমূলক কাজ করে আসছে। এর ধারাবারিকতায় চলতি শীত মৌসুমে সংগঠনটির উদ্যোগে গত বৃহস্পতিবার সমাজের ছিন্নমূল ও ঝরেপড়া  শিশু শিক্ষার্থীদের  মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।
উপরে